Tech Express
techexpress.com.bd

যুক্তরাষ্ট্রে ব্যবসা গোটাতে তিন মাস সময় পেল টিকটক

নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্র থেকে ব্যবসা গোটাতে টিকটকের মূল কোম্পানি বাইটড্যান্সকে তিন মাস সময় দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার এক নিবার্হী আদেশে স্বাক্ষর করে এই সময় বেধে দেন ট্রাম্প।

এর আগে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসা গোটানোর সময় পেয়েছিলো বাইটড্যান্স। এবার ট্রাম্প সরকারের কিছু শর্ত পূরণের জন্য বাড়তি সময় পেলো এই চীনা কোম্পানিটি।

শর্ত অনুযায়ী, বর্ধিত সময়ের মধ্যে অবশ্যই মার্কিন ব্যবহারকারীদের সব ডেটা ডিলিট করতে হবে বাইটড্যান্সকে। এরপর ডিলিটের সেই রিপোর্ট পেশ করতে হবে যুক্তরাষ্ট্রের কমিটি অন ফরেইন ইনভেসমেন্টের কাছে। টিকটকের আগের সংস্করণ মিউজিকালির সব ডেটাও মুছে ফেলতে হবে।

উল্লেখ্য ২০১৭ সালে মিউজিকালি কেনার পর নাম পরিবর্তন করে টিকটক রাখে বাইটড্যান্স। গত মাসে ব্যবহারকারীদের ডেটা চুরির অভিযোগে টিকটককে নিষিদ্ধ করার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপরই টিকটক কেনার আগ্রহ প্রকাশ করে মাইক্রোসফট ও টুইটার।

মাইক্রোসফট টিকটক অ্যাপ কিনবে কিনা তা ১৫ সেপ্টেম্বরের মধ্যে জানা যাবে। তবে টিকটককে কেনার সিদ্ধান্তকে সমর্থন দেননি মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। অন্যদিকে টিকটককে কিনতে হলে বিনিয়োগকারীদের সমর্থন আদায় করতে হবে টুইটারকে।

Leave A Reply

Your email address will not be published.