Tech Express
techexpress.com.bd

মার্চেই আসছে নতুন ম্যাপ ‘দ্য এয়ারশিপ’

নিজস্ব প্রতিবেদক:
অনেকদিন ধরেই ধৈর্য্য ধরে নতুন ম্যাপের অপেক্ষায় রয়েছেন অ্যামাং আস গেইমাররা। এবার বোধহয় তাদের সে অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। অ্যামাং আস ডেভেলপার ইনারস্লথ মার্চেই নতুন ম্যাপ আনার খবর জানিয়েছে।

এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, মার্চের ৩১ তারিখেই ফ্রি আপডেটের অংশ হিসেবে ‘দ্য এয়ারশিপ’ নামের নতুন ওই ম্যাপটি নামিয়ে নিতে পারবেন গেইমাররা।

গত বছর ‘দ্য গেইম অ্যাওয়ার্ডস’- এ নতুন ম্যাপটির ব্যাপারে প্রথমবারের মতো জানিয়েছিল ইনারস্লথ। নতুন ম্যাপে দেখা মিলবে নতুন টাস্কের, ক্রুমেটদেরকে নিয়ে ওই টাস্ক সম্পন্ন করতে মাঠে নামতে হবে ব্যবহারকারীদের।

এ ছাড়াও আপডেটে মিলবে বাড়তি সুবিধা। গেইমার ঠিক করে নিতে পারবেন, তিনি কোন রুম থেকে খেলা শুরু করতে চান। এতে করে গেইমে যোগ হবে বাড়তি বৈচিত্র্য। নতুন আপডেটে অ্যাকাউন্ট মডারেশনের জন্য প্রাথমিক প্রক্রিয়া যোগ হচ্ছে। এ ছাড়াও গেইমারদের জন্য থাকছে নতুন কিছু ‘হ্যাট’।

গত কয়েক মাস জুড়ে স্টুডিওতে কী চলছে এবং কেন এত দেরি হলো নতুন ম্যাপ আনতে, সে ব্যাপারে এক লম্বা ব্লগ পোস্ট লিখেছে ইনারস্লথ। গোটা পোস্টের সারমর্ম দাঁড়ায়, হুট করে গেইমের জনপ্রিয়তা বেড়ে যাওয়া এবং টিমে ছোট হওয়ার কারণে সৃষ্ট বিবিধ সমস্যায় ম্যাপটি আনতে দেরি হয়েছে। এর মধ্যে গত অক্টোবরের একটি ঘটনা উঠে এসেছে।

ওই সময়টিতে ৫০ লাখ অ্যামাং আস গেইমার ‘এরিস লরিস’ নামের এক হ্যাকারের স্প্যাম আক্রমণের মুখে পড়েছিলেন। ডেভেলপার ইনারস্লথকে তখন নিজেদের সব কাজ বন্ধ রেখে আক্রমণের মোকাবেলা করতে নামতে হয়েছিল। কাজটি তাদের টিমের জন্য মোটেও সহজ ছিল না বলে জানিয়েছে ইনারস্লথ। ভবিষ্যতে স্টুডিওতে কী ঘটছে, সে ব্যাপারে আরও স্বচ্ছ্বতা অবলম্বনের প্রতিশ্রুতিও দিয়েছে স্বাধীন গেইম ডেভেলপমেন্ট প্রতিষ্ঠানটি।

Leave A Reply

Your email address will not be published.