Tech Express
techexpress.com.bd

বেজোসের প্রত্যাবর্তন ঠেকাতে চান ১৮ হাজার ইন্টারনেট ব্যবহারকারী

নিউজ ডেস্ক:
মহাকাশে যেতে চাইছেন সাবেক অ্যামাজন প্রধান জেফ বেজোস। এতে কারো কোনো আপত্তি না থাকলেও তাকে পৃথিবীতে ফিরতে দিতে আপত্তি রয়েছে অনেকের। বেজোসকে যাতে মহাকাশ থেকে আর পৃথিবীতে ফিরতে না দেওয়া হয়, সেজন্য ১৮ হাজারেরও বেশি ইন্টারনেট ব্যবহারকারী স্বাক্ষর করেছেন এক পিটিশনে!

ওই অনলাইন পিটিশনের নাম ‘পিটিশন টু নট অ্যালাউ জেফ বেজোস রি-এন্ট্রি টু আর্থ’। চেঞ্জ ডট অর্গের ওই পিটিশনে স্বাক্ষর করেছেন ১৮ হাজার ১১৪ জন। পিটিশনে বলা হচ্ছে, “মানবজাতির ভাগ্য আপনার হাতে।”

ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলের প্রতিবেদনে উঠে এসেছে, হোসে অর্টিজ নামের একজন তৈরি করেছেন পিটিশনটি। সব ঠিক থাকলে ২০ জুলাই ভাইকে নিয়ে নিউ শেপার্ডে করে মহাকাশের উদ্দেশ্যে রওনা হবেন বেজোস।

পিটিশনে বেজোসকে সুপারম্যান সিরিজের ভিলেন লেক্স লুথার বলা হয়েছে। এ প্রসঙ্গে লেখা রয়েছে, “জেফ বেজোস আসলে লেক্স লুথার, যিনি একটি অসম্ভব সফল অনলাইন রিটেইল স্টোরের তথাকথিত মালিকের বেশে লুকিয়ে রয়েছেন। আদতে তিনি একজন অশুভ ক্ষমতাশালী যে কি না বিশ্বে আধিপত্য বিস্তার করতে চাইছেন।”

“আমরা অনেকদিন ধরেই জানি যে জেফ এপস্টিন এবং নাইটস টেম্পলারদের সঙ্গে কাজ করছেন, গোটা বিশ্বের নিয়ন্ত্রণ পেতে ফ্রি মেসনদের সঙ্গেও কাজ করছেন তিনি। ফ্ল্যাট আর্থ ধারণা অস্বীকারীদের সঙ্গেও তিনি হাত মিলিয়েছেন; এটিই সে উপায় যার মাধ্যমে তাকে বায়মুণ্ডলের বাইরে যেতে দেবে তারা। এ সময়টিতে আমাদের সরকার নিরব থেকে গোটা ব্যাপারটি হতে দেবে।” – লেখা রয়েছে পিটিশনে।

অন্যদিকে পিটিশনাররা লিখেছেন, “৫জি মাইক্রোচিপ সচল করে বড় মাপে তারা বিশ্ব দখল করার আগে এটিই হয়তো আমাদের শেষ সুযোগ।” রকেটকে যাতে পৃথিবীতে ফিরতে না দেওয়া হয়, সেজন্য পিটিশন নির্মাতা হোসে অর্টিজ ব্লু অরিজিনকে অনুরোধ করেছেন। ব্লু অরিজিনও বেজোস প্রতিষ্ঠিত মহাকাশযান বিষয়ক প্রতিষ্ঠান। বর্তমানে তিনি নিজেই প্রতিষ্ঠানটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave A Reply

Your email address will not be published.