Tech Express - টেক এক্সপ্রেস
facebook

বিশ্বব্যাপী ফেসবুক-ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপ ডাউন

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের সার্ভার ডাউন হয়ে পড়েছে। সোমবার (০৪ অক্টোবর) রাত ৯টা ৫০ মিনিটের দিকে বাংলাদেশে ফেসবুক ডাউন দেখা যায়।

ওই সময় থেকেই অন্য সেবাগুলোও ডাউন হয়ে পড়ে। ফেসবুকে লগইন করতে গেলে স্ক্রিনে লেখা আসছে- ‘সরি, সামথিং ওয়েন্ট রঙ। ‍উই আর ওয়ার্কিং অন ইট অ্যান্ড উই উইল গেট ফিস্কড অ্যাজ সুন অ্যাজ উই ক্যান। ’

বাংলাদেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আইএসপির একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের সার্ভার গ্লোবালি ডাউন হয়েছে।

এই তিনটি মাধ্যম ফেসবুকের স্বত্বাধিকারী এবং ওয়েব ব্রাউজার এবং স্মার্টফোন অ্যাপ থেকে প্রবেশ করা যাচ্ছে না বলে বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে।

ওয়েবসাইট ব্রাউজারের সমস্যা ট্রাককারী ডাউনডিটেক্টর হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে ৮০ হাজার এবং ফেসবুকের ক্ষেত্রে ৫০ হাজার রিপোর্ট চিহ্নিত করেছে। ডাউনডিটেক্টরের তথ্যানু্যায়ী, সারাবিশ্বে এই সমস্যা দেখা যাচ্ছে।

ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, কিছু মানুষ আমাদের অ্যাপ এবং সেবাগুলো অ্যাক্সেস করতে সমস্যায় পড়েছে বলে জেনেছি। আমরা যতো তাড়াতাড়ি সম্ভব সেবাগুলোকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছি এবং অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি। তবে সমস্যার কোনো আনুষ্ঠানিক কারণ জানায়নি ফেসবুক।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.