Tech Express
techexpress.com.bd

প্রফেশনাল ক্যামেরা ফোন ‘ভিভো ভি২১ই’

একটা পারফেক্ট স্লো মোশন ভিডিও অথবা একটা ঝকঝকে উজ্জ্বল ছবি। পেশাদার বা অপেশাদার যেকোনো কনটেন্ট মেকারদের জন্যেই এ বিষয়গুলো খুবই কাঙ্খিত। অনেকের ধারণা, উন্নত মানের ফটোগ্রাফি কেবল ডিএসএলআর দিয়েই সম্ভব।

এই ধারণাকে দূর করে, স্মার্টফোন ফটোগ্রাফিকে আরো আধুনিক স্তরে নিয়ে যেতে সম্প্রতি বাজারে এসেছে স্মার্ট-স্মার্টফোন ভিভো ভি২১ই।

ভিভো ভি২১ই স্মার্টফোনের ক্যামেরায় এমন কিছু চমৎকার ফিচার রয়েছে যেগুলো স্মার্টফোনটিকে অন্য মাত্রায় নিয়ে গেছে। ভিভো ভি২১ই এর ৬টি ক্যামেরা ফিচার নিয়ে আমাদের আজকের আয়োজন।

৪ মেগাপিক্সেলের আই অটোফোকাস ক্যামেরা :
স্মার্টফোনে ছবি তোলা কিংবা চঞ্চল শিশুর ভিডিও করা কখনো কখনো অসম্ভব মনে হয়। তবে এখন এই সমস্যার সমাধান এসেছে। তরুণ কনটেন্ট মেকারদের জন্য এখন রয়েছে ভিভো ভি২১ই। ভি২১ই’তে ৪৪ মেগাপিক্সেলের (এমপি) আই অটো ফোকাস সেলফি ক্যামেরা যুক্ত করা হয়েছে। অটো ফোকাস ক্যামেরাটি বিষয়বস্তুর দূরত্ব বুঝে স্বয়ংক্রিয়ভাবেই ফোকাস ধরে রাখে। ব্যক্তির চোখকে খুঁজে নিয়ে এভাবে ফোকাস করতে পারে আই অটো ফোকাস প্রযুক্তি।

ডুয়াল ভিউ ভিডিও:
যেসব তরুণরা কনটেন্ট বানাতে পছন্দ করে কিংবা নিজেদের জীবনের সুন্দর মুহূর্তগুলোকে ধরে রাখতে পছন্দ করে তাদের জন্য ডুয়াল ভিউ ভিডিও একটি গুরুত্বপূর্ণ ফিচার। এই ফিচারটির মাধ্যমে ভিডিও করার সময় একইসঙ্গে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা ব্যবহার করা যায়। ফলে ভিডিও’র দু’পাশের মানুষই ভিডিও’তে একইসাথে এবং একই সময়ে অংশগ্রহণ করতে পারে।

ফ্রন্ট ক্যামেরায় ৪কে মানের ভিডিও:
বাজারে থাকা কিছু স্মার্টফোনের রিয়ার ক্যামেরায় ৪কে মানের ভিডিও প্রযুক্তি রয়েছে। তবে ফ্রন্ট ক্যামেরায় ৪কে মানের ভিডিও করা যায়, বর্তমানে এমন একমাত্র ডিভাইস ভিভো ভি২১ই। এছাড়া ক্যামেরায় ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি রয়েছে, যা ভিডিও এর গুণগত মানে কোনো ছাড় দেয় না। তাছাড়া সুপার নাইট সেলফি এবং এআই এলগরিদম প্রযুক্তির সমন্বয়ে ক্যামেরার এক্সপোজার বাড়িয়ে দেয়। এটি ক্যামেরায় আলো’র প্রবেশের পরিমাণও বাড়ায়। ফলে রাতের অন্ধকার পরিবেশেও পরিষ্কার ভিডিও ধারণ করে ভিভো ভি২১ই।

৬৪ এমপি নাইট ক্যামেরা:
রিয়ার ক্যামেরা দিয়ে বিভিন্ন সৃজনশীল ছবি তোলার জন্য ভি২১ই’র পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। মেইন ক্যামেরাটি ৬৪ এমপি’র নাইট ক্যামেরা। সৃজনশীল ছবি তুলতে মেইন ক্যামেরাটিকে সহায়তা করবে ৮ এমপি’র একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ এমপি’র একটি ম্যাক্রো ক্যামেরা।

সুপার নাইট মোড:
ভি২১ই এর রিয়ার ক্যামেরায় রয়েছে সুপার নাইট মোড। সুপার নাইট মোড মাল্টি লেভেল এক্সপোজার এবং উঁচুমানের একাধিক ইমেজ ফ্রেম তৈরি করে। যা ছবির ব্রাইটনেস বাড়ায় এবং রাতের দৃশ্যে অনেক বেশি ডিটেইল তুলে আনে।

আলট্রা স্ট্যাবল ভিডিও:
স্মার্টফোনটিতে আলট্রা স্ট্যাবল ভিডিও ফিচার রয়েছে যা ৬৪ এমপি’র নাইট ক্যামেরাটির সঙ্গে সমন্বয় করে অসাধারণ ভিডিও তৈরির অভিজ্ঞতা দেয়। এছাড়া ক্যামেরাটির ইআইএস প্রযুক্তি’র কারণে হাতে ভিডিও করা সহজতর হয়েছে। এর ফলে ক্যামেরা কেঁপে গেলেও ভিডিও ব্লার হয় না। ছবি তোলা এবং ভিডিও করার অভিজ্ঞতা হয় আরো দূর্দান্ত।

Leave A Reply

Your email address will not be published.