Tech Express
techexpress.com.bd

অ্যাপলের ‘ফাইন্ড মাই’ চলবে নন-অ্যাপল ডিভাইসেও

নিউজ ডেস্ক:
অ্যাপল নিজেদের ‘ফাইন্ড মাই’ নেটওয়ার্কের পরিধি বাড়াচ্ছে। এখন থেকে তৃতীয় পক্ষের ডিভাইসেও সেবা দেবে প্রতিষ্ঠানটি। ফলে অ্যাপলের ফাইন্ড মাই নেটওয়ার্ক ব্যবহার করে খুঁজে বের করা যাবে অন্যান্য কয়েকটি প্রযুক্তি পণ্যও।

এরকম প্রযুক্তি পণ্যের মধ্যে রয়েছে বেলকিনের সাউন্ডফর্ম ইয়ারবাডস এবং চিপোলো ওয়ান স্পট আইটেম ট্র্যাকার। আগামী সপ্তাহেই বাজারে আসছে পণ্য দুটি। আসার পর ক্রেতাদের চোখে পড়বে পণ্যের গায়ে লাগানো “ওয়ার্কস উইথ অ্যাপল ফাইন্ড মাই” ব্যাজ।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, অ্যাপের ‘আইটেমস’ ট্যাব থেকে নতুন ডিভাইস যোগ করে নেওয়া যাবে। ফাইন্ড মাইয়ের মাধ্যমে কোনো কিছু খোঁজার সময় অ্যাপের ম্যাপ ইন্টারফেইসে তা দেখা যাবে। চাইলে ডিভাইসে আওয়াজ বাজিয়েও খুঁজে নেওয়া যাবে।

এ ছাড়াও ‘লস্ট মোড’ ব্যবহার করে অ্যাপল আইডি দিয়ে ডিভাইস লক করে নেওয়া যাবে, এতে করে অন্য কেউ কোনো আইডি দিয়ে ডিভাইসটি চালাতে পারবে না। গত বছরের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্সে প্রথমবারের মতো ফাইন্ড মাইয়ের পরিধি বাড়ানোর কথা জানায় অ্যাপল। এরপর আর এ নিয়ে কোনো কিছু বলেনি প্রতিষ্ঠানটি।

অবশেষে গত সপ্তাহে অ্যাপ স্টোরে দেখা মেলে ‘ফাইন্ড মাই সার্টিফিকেশন অ্যাসিস্টেন্ট’ এর। ওই সফটওয়্যারটি এমএফআই (মেড ফর আইফোন) অনুমোদনধারীদের নেটওয়ার্কে ডিভাইসটি পরীক্ষার সুযোগ দেয়, এবং অ্যাপলের কাছে সনদের জন্য সংগৃহীত ডেটা জমা দিতে দেবে।

Leave A Reply

Your email address will not be published.