Tech News

৩৩ আইএসপির লাইসেন্স বাতিল

Published

on

নবায়ন না করায় ৩৩টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের (আইএসপি) লাইসেন্স বাতিল করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বৃহস্পতিবার সংস্থাটির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এম এ তালেব হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এই ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লাইসেন্স মেয়াদোত্তীর্ণ হওয়ার আগেই তা নবায়নের জন্য আবেদন করার বাধ্যবাধকতা রয়েছে। মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও লাইসেন্স নবায়নের আবেদন না করায় এবং বকেয়া পরিশোধ না করায় এসব আইএসপি লাইসেন্স অবৈধ ও অকার্যকর। এসব প্রতিষ্ঠানের বকেয়া আগামী এক মাসের মধ্যে পরিশোধ করতে বলেছে বিটিআরসি।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- তালিবা আইসিটি লিমিটেড, এজিআই কমিউনিকেশন লিমিটেড, ঢাকা টেলিফোন কোম্পানি লিমিটেড, প্রশিকা কম্পিউটার সিস্টেম, এবস্কো লিমিটেড, টেলিবার্তা, জিওটেল, দৃক আলোকচিত্র গ্রন্থাগার, সোনারগাঁও অনলাইন সার্ভিস, গ্লোবাল নেটওয়ার্ক, ইউনাইটেড কমিউনিকেশন্স অ্যান্ড সার্ভিসেস, বিজে ট্রেডিং, ইনটেক অনলাইন, মিডিয়া অ্যান্ড মাল্টিমিডিয়া, এশিয়া নেট, বিইউসিটি কমিউনিকেশন, আই-নেট, নেটওয়ার্ক সলিস্যুন, আর্থলিংক আইটি, কর্ণফুলী অনলাইন, মিমটেল, ঐশী নেটওয়ার্ক, স্বাধীন মিডিয়া, পদ্মা কমিউনিকেশন, শ্রীমঙ্গল অনলাইন, মাইনেট, এমএলবি নেট, নাহিয়ান টেকনোলজি, সি বিচ অনলাইন, যশোর সিটি কেবল, এ ওয়ান অনলাইন, কে হোসেন কেবল ও মনি এন্টারপ্রাইজ।

বিটিআরসির হিসাবে বর্তমানে দেশে ৪৯০টি আইএসপি প্রতিষ্ঠান রয়েছে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version