Tech News

মা দিবসে ফেসবুকের বিশেষ ‘রিঅ্যাকশন’

Published

on

প্রযুক্তি ডেস্ক: প্রতিবছর মে মাসের দ্বিতীয় রবিবার পালিত হয় বিশ্ব মা দিবস এবং সে হিসেবে এ বছর ৮ মে অনুষ্ঠিত হবে বিশ্ব মা দিবস। মা দিবস উপলক্ষে নানা আয়োজন নিয়ে হাজির হচ্ছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক।
পৃথিবীতে সবচেয়ে কাছের ও প্রিয় মানুষটিকে শুভেচ্ছা ও ভালোবাসা জানানোর জন্য ফেসবুক নিয়ে এসেছে বিশেষ ব্যবস্থা। প্রথমবারের মতো সাময়িক রিঅ্যাকশন চালু করতে যাচ্ছে ফেসবুক। রিঅ্যাকশন ফিচার চালুর তিন মাস পর সাময়িক রিঅ্যাকশন চালু করতে যাচ্ছে ফেসবুক। এসব রিঅ্যাকশনের মাধ্যমে মায়ের প্রতি ভালোবাসা জানানো যাবে।
এছাড়া ফেসবুকের চ্যাটিং অ্যাপ্লিকেশন মেসেঞ্জারে যোগ করা হবে রংবেরঙের ফুল ও শুভেচ্ছাবার্তা। যার মাধ্যমে মাকে শুভেচ্ছা জানানো যাবে, জানানো যাবে ভালোবাসার কথা। তবে এই ফিচারটি চালু থাকবে মাত্র তিনদিন। ৭ মে থেকে ৯ মে পর্যন্ত। ফেসবুকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্বল্প সময়ের জন্য ৭ মে থেকে ৯ মে ব্যবহারকারীরা মেসেঞ্জারে বেগুনি রঙের ফুলের আইকন দেখতে পারবেন। আপনার মেসেজে ফুলের তোড়া পাঠাতে চাইলে ফুলের আইকনে ট্যাপ করতে হবে।
এর বাইরেও শুধু মা দিবস উপলক্ষে বেশকিছু নতুন স্টিকার যোগ করেছে ফেসবুক। বিশ্বের ৮২টি দেশের ব্যবহারকারীরা এসব ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়া আরো যোগ হতে পারে কাস্টমাইজড ই-কার্ড, স্টিকারহ আরো বেশ কিছু ফিচার। তবে এসব কিছুই মাত্র তিনদিনের জন্য কাজে লাগাতে পারবেন ব্যবহারকারীরা। দ্য ভার্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version