Apps

প্রতারণা বন্ধে অ্যাপে বড় পরিবর্তন আনলো বিকাশ

Published

on

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস ডটকম ডটবিডি:
বিকাশের অ্যাপে দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে প্রতারণার শিকার হয়েছেন গ্রাহকরা। কখনো উপহারের লোভ, কখনো ভুলে টাকা চলে গেছে আবার কখনো অ্যাকাউন্ট ভেরিভাই করার ফাঁদ। নানা উপায়ে প্রতারণা চললে এতদিন কার্যকর কোনো পদক্ষেপ নেয়া হয়নি কোম্পানিটির পক্ষ থেকে।

বিষয়টি নিয়ে কার্যকর কোনো ব্যবস্থা না নেয়ায় বিকাশকে নানা সমালোচনা ও প্রশ্নের মুখে পড়তে হয়েছে। তবে এবার কার্যকর ব্যবস্থা নিয়েছে ব্রাক ব্যাংকের এই মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠান। বিকাশ এমন এক পরিবর্তন এনেছে যাতে প্রতারণার পথ অনেকটাই বন্ধ হয়ে যাবে বলে দাবি করছে প্রতিষ্ঠানটি।

জানা গিয়েছে- এই পরিবর্তনের পেছনে বড় ভূমিকা রেখেছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বর্তমান রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন। সামাজিকমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে মাহবুব কবির মিলন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন- ‘আলহামদুলিল্লাহ। ধন্যবাদ bKash কর্তৃপক্ষকে। তাঁরা মাল্টি ডিভাইস লগইন বন্ধ করে দিয়েছেন। অর্থাৎ একটি একাউন্ট থেকেই আপনি এখন ট্রানজেকশন করতে পারবেন। ওটিপি পিন নাম্বার দিয়েও আর অন্য ডিভাইস থেকে একাউন্ট চালাতে পারবেন না।’

তিনি আরও লেখেন- ‘প্রতারকরা আপনার ওটিপি পিন নিয়ে আপনার একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে না। আপাতত বন্ধ হয়ে গেল প্রতারকদের রাস্তা। সামান্য চেষ্টা করেছিলাম। বিকাশ গ্রাহকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন তা প্রমাণিত হল। সন্মান দিয়েছেন অংসখ্য গ্রাহকদের। এজন্যই বলেছিলাম, আমরা পারি না এমন কিছু নেই। রক্ষা পেল গ্রাহকদের কষ্টার্জিত অর্থ প্রতারকদের কবল থেকে। এখন কিন্তু আপনার পালা। একাউন্ট সহ মোবাইল আবার কারো হাতে দিয়ে দিয়েন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version