Computer

আমেরিকার কোম্পানি AVITA আনলো নতুন ল্যাপটপ লাইবার ভি

Published

on

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস.কম.বিডি:
আমেরিকার কোম্পানি AVITA প্রায় দেড় বছর পর ভারতে তাদের আরও একটি ল্যাপটপ লঞ্চ করলো। অভিটা লাইবার ভি (AVITA Liber V) নামে আসা এই ল্যাপটপ প্রিমিয়াম রেঞ্জে বাজারে এসেছে। এর আগে অভিটা ২০১৯ সালের জানুয়ারিতে তাদের একটি ল্যাপটপ ভারতে লঞ্চ করেছিল, যার প্রাথমিক দাম ছিল ২৪,৯৯০ টাকা।

এদিকে ভারতে অভিটা লাইবার ভি- এর প্রাথমিক দাম রাখা হয়েছে ৪১,৪৯০ টাকা। এই ল্যাপটপটি দশম জেনারেশন প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজের সাথে এসেছে।

কোম্পানিটি জানায়, নতুন এই ল্যাপটপটি ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে বিক্রি করা হবে। আপনি অভিটা লাইবার ভি ল্যাপটপটি অ্যামাজন, ফ্লিপকার্ট, এবং ইনগ্রাম থেকে কিনতে পারবেন। কোম্পানির বিজনেস পার্টনার সীমা ভাটনাগার জানিয়েছেন, ‘ভারতে যেভাবে ল্যাপটপের চাহিদা বাড়ছে তাতে প্রিমিয়াম রেঞ্জে আসা এই ল্যাপটপ খুব ভালো ফল করবে বলেই আমাদের আশা।’

অভিটা লাইবার ভি বিবরণ:

অভিটা লাইবার ভি ল্যাপটপটি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমসহ ১৪ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে সহ এসেছে। এতে আছে অ্যান্টি গ্লার সাপোর্ট। স্ক্রিনের আসপেক্ট রেশিও ১৬:৯ এবং এতে পাতলা বেজেল পাবেন।

ল্যাপটপটি ইন্টেল কোর দশম জেনারেশন সিপিইউ এর সাথে লঞ্চ হয়েছে। সাথে আছে ইন্টেল আলট্রা এইচডি গ্রাফিক্স ৬২০ জিপিইউ ও ৮ জিবি র‍্যাম। স্টোরেজের কথা বললে এতে পাবেন ২৫৬ ও ৫১২ জিবি এসএসডি স্টোরেজ।

এই ল্যাপটপে ব্যাকলিট কিবোর্ড এবং টাচপ্যাড দেওয়া হয়েছে, যেখানে ফোর ফিঙ্গার জেসচার সাপোর্ট করবে। কোম্পানির দাবি অনুযায়ী, ল্যাপটপটি একবার চার্জ দিলে ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ওয়েবক্যাম ও দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির কথা বললে এই ল্যাপটপে পাবেন ওয়াই-ফাই, ব্লুটুথ, একটি এইচডিএমআই পোর্ট ও ৩.৫ এমএম জ্যাক, ইউএসবি টাইপ এ পোর্ট ও ইউএসবি টাইপ সি পোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version