- Advertisement -

ভার্চুয়ালি হবে এপনিক’র ৫০তম সম্মেলন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
আগামী সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপনিক) এর ৫০তম সম্মেলন অনলাইনে (ভার্চুয়ালি) অনুষ্ঠিত হবে। এই সম্মেলন সেপ্টেম্বরে ঢাকায় হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে তা বাতিল করা হয়।

আগামী ৮-১০ সেপ্টেম্বর অনলাইনে এবারের সম্মেলন আয়োজন করবে এপনিক ও আইএসপিএবি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)। এপনিকের সাংগঠনিক ওয়েবসাইটে এ বিষয়ে জানানো হয়েছে।

গত ১৮-২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে এপনিকের ৪৯তম সম্মেলনে ঘোষণা দেওয়া হয় ৫০তম সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হওয়ার। সরকারের সহযোগিতায় সম্মেলনের আয়োজক ছিল আইএসপিএবি।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ এপনিক সম্মেলনের আয়োজক হওয়ার সুযোগ হারালো। প্রথমবার ২০১৬ সালে এপনিক সম্মেলনের আয়োজক হওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। সে সময় হলি আর্টিজান হামলার কারণে নিরাপত্তা ইস্যু দেখিয়ে এপনিক সম্মেলনের ভেন্যু সরিয়ে নেওয়া হয় শ্রীলঙ্কায়। এপনিকের ৫১তম সম্মেলন ফিলিপাইনে হওয়ার কথা রয়েছে।

আয়োজক সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ৮ সেপ্টেম্বর সম্মেলনের উদ্বোধন করা হবে। সম্মেলনে সদস্যদের উদ্দেশে বক্তব্য রাখবেন- এপনিকের ইসি কমিটির চেয়ার গৌরব রাজ উপাধ্যায়, অ্যাপ্রিকটের চেয়ার ফিলিপ স্মিথ ও আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হবে কারিগরি অধিবেশন।

এপনিক
Comments (0)
Add Comment