- Advertisement -

বাজারে স্যামসাংয়ের নতুন ল্যাপটপ ফ্লেক্স টু আলফা

- Advertisement -

নিউজ ডেস্ক:
প্রযুক্তি বাজারে নতুন ল্যাপটপ এনেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি বুক ফ্লেক্স টু আলফা নামেই এটি পরিচিত। দুটি ভার্সনে এ ল্যাপটপ পাওয়া যাবে।

নতুন এ ল্যাপটপে ১৩.৩ ইঞ্চির কিউলেড ফুল এইচডি (১৯২০ী১০৮০ পিক্সেল) টাচস্ক্রিন ডিসপ্লে দেয়া হয়েছে। যেটি ইনডোরে ৪০০ নিটস ব্রাইটনেস দেবে এবং আউটডোরে ৬০০ নিটস ব্রাইটনেস দেবে।

ফ্লেক্স টু আলফাতে ইন্টেলের ১১তম প্রজন্মের কোর আই ফাইভ/সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে উইন্ডোজ টেন হোম। কোর আই ফাইভের ল্যাপটপে ৮ জিবি এলপিডিডিআরফোরএক্স র্যাম এবং ২৫৬ জিবির এসএসডি স্টোরেজ সুবিধা রয়েছে। অন্যদিকে কোর আই সেভেন ভার্সনে ১৬ জিবি এলপিডিডিআরফোরএক্স র?্যাম এবং ৫১২ জিবির এসএসডি স্টোরেজ দেয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি বুক ফ্লেক্স টু আলফার বডি অ্যালুমিনিয়াম নির্মিত। এতে ব্যাকলিট কিবোর্ড নিরাপত্তার জন্য এ ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। এছাড়াও কানেকটিভিটির দিক থেকে এতে ওয়াই-ফাই সিক্স, ব্লুটুথ ৫.১, দুটি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, একটি ইউএসবি টাইপ সি পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি মাইক্রো এসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে।

কোর আই ফাইভ প্রসেসরের ল্যাপটপটির দাম ৭২ হাজার থেকে ৭৭ হাজার টাকার মধ্যে। অন্যদিকে কোর আই সেভেন প্রসেসরের ল্যাপটপটির দাম ৮৮ হাজার থেকে ৯৫ হাজার টাকার মধ্যে। দুটি ল্যাপটপই কালো ও সিলভার রঙে পাওয়া যাবে।

Comments (0)
Add Comment