- Advertisement -

ডিজনির সঙ্গে দলবদ্ধ হয়েছে গুগল

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
নতুন অগমেন্টেড রিয়ালিটি (এআর) অভিজ্ঞতা আনতে ডিজনির সঙ্গে দলবদ্ধ হয়েছে গুগল। ডিজনির জনপ্রিয় সিরিজ ম্যান্ডালোরিয়ান সিরিজের এআর সংস্করণ বানাবে এই জোট।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, গ্রাহক ম্যান্ডালোরিয়ান এআর অভিজ্ঞতায় সিরিজের ম্যান্ডো চরিত্রের অভিজ্ঞতা নিতে পারবেন বাস্তব জগতের ওপর ভিত্তি করে। অ্যাপের চরিত্রের সঙ্গে মিথস্ক্রিয়তায় অংশ নিতে পারবেন ব্যবহারকারী। পাশাপাশি অ্যাপের বিভিন্ন দৃশ্য ধারণ করে তা অন্য গ্রাহকদের সঙ্গে শেয়ারও করতে পারবেন।

গুগলের ডেভেলপার প্ল্যাটফর্ম এআরকোরের ওপর ভিত্তি করে বানানো হবে অ্যাপটি। অগমেন্টেড রিয়ালিটির অভিজ্ঞতা তৈরি করতে এআরকোর ডেপথ এপিআই ব্যবহার করবে এই জোট। ডিজনি প্লাসের জনপ্রিয় শোর প্রথম সিজনের ওপর ভিত্তি করে মডেল এবং অ্যানিমেশন বানাতে ডিজনি এবং লুকাসফিল্মের সঙ্গে কাজ করেছে গুগল।

নতুন এআর অভিজ্ঞতা নিয়ে সিজন ২ অ্যাপে আরও দ্রুত আসবে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ভার্জ। অ্যাপটি ব্যবহার করতে ৫জি সংযোগ না লাগলেও অ্যাপটি শুধু ৫জি সমর্থিত অ্যান্ড্রয়েড ডিভাইসেই চলবে বলে জানিয়েছে গুগল।পরবর্তীতে অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যও অ্যাপটি উন্মুক্ত করা হতে পারে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

Comments (0)
Add Comment