- Advertisement -

টুইটারে আয় করতে পারবে নির্মাতারা

- Advertisement -

নিউজ ডেস্ক:
সম্প্রতি সাবস্ক্রিপশন নির্ভর ফিচার ‘সুপার ফলোস’ নিয়ে এসেছে টুইটার। নতুন এ ফিচারটি নির্মাতাদেরকে টুইটারে অর্থ আয়ের সুযোগ করে দেবে। অনুসারীরা অর্থমূল্যের বিনিময়ে কোনো নির্মাতার সাবস্ক্রিপশন নিতে পারবেন। নির্মাতারাও অর্থমূল্যের বিনিময়ে সাবস্ক্রিপশন নেওয়া অনুসারীদের জন্যই শুধু কনটেন্ট শেয়ার করতে পারবেন।

রয়টার্স উল্লেখ করেছে, বর্তমানে যুক্তরাষ্ট্র ও কানাডার আইওএস ব্যবহারকারীরা মার্কিন এক দল নির্বাচিত ব্যক্তিকে সুপার ফলো করার সুযোগ পাচ্ছেন।

টুইটার জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে গোটা বিশ্বের আইওএস ব্যবহারকারীদের কাছে ফিচারটি পৌঁছে যাবে। সুপার ফলোস ফিচারের পরিকল্পনা প্রথমে ফেব্রুয়ারিতে জানায় টুইটার। সে সময় প্রতিষ্ঠানটি উল্লেখ করেছিল, এর মাধ্যমে টিপস এবং অনুসারীদের সাবস্ক্রিপশনের অর্থ পাওয়ার সুযোগ পাবেন নির্মাতারা।

এ ছাড়াও মাইক্রোব্লগিং সাইটটি জানিয়েছিল, এ থেকে বার্ষিক আয় দাঁড়াবে অন্তত সাড়ে সাতশ’ কোটি ডলার। পাশাপাশি মনিটাইজ করা সম্ভব এমন দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ২০২৩ সাল নাগাদ দাঁড়াবে ৩১ কোটি ৫০ লাখের ঘরে।

নির্মাতারা চাইলে তিন ধরনের সাবস্ক্রিপশনের সুযোগ ঠিক করে রাখতে পারবেন অনুসারীদের জন্য। প্রথমটিতে খরচ পড়বে দুই ডলার ৯৯ সেন্ট, দ্বিতীয়টিতে খরচ পড়বে চার ডলার ৯৯ সেন্ট এবং তৃতীয়টির জন্য সাবস্ক্রিপশন গ্রহীতার গুণতে হবে নয় ডলার ৯৯ সেন্ট।

Comments (0)
Add Comment