- Advertisement -

এমআই প্যাড ৫ ট্যাবলেট সিরিজ ছাড়ার পরিকল্পনা শাওমি’র

- Advertisement -

নিউজ ডেস্ক:
বাজারে এমআই প্যাড ৫ ট্যাবলেট সিরিজ ছাড়ার কথা ভাবছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। খবর আইএএনএস।

প্রযুক্তি সংশ্লিষ্টরা ভাবছেন, নতুন এ সিরিজের ট্যাবলেট বাজারে এলে তা সরাসরি আইপ্যাড প্রো, গ্যালাক্সি ট্যাব সিরিজ ও হুয়াওয়ের মেট প্যাড প্রো ডিভাইসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এক প্রতিবেদন সূত্রে জানা যায়, বাজারে শিগগিরই ভ্যানিলা এমআই প্যাড ফাইভ এবং মাইটিয়ার এমআই প্যাড ফাইভ প্রো উন্মুক্ত করা হবে।

প্রো ভার্সনগুলোয় ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেটের এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। এতে ইন সেল অ্যাক্টিভ পেন টেকনোলজি প্রযুক্তিও ব্যবহার করা হবে। ডব্লিউকিউএক্সজিএ বৈশিষ্ট্যের এ প্যাডের স্ক্রিন রেজল্যুশন ২৫৬০x১৬০০ পিক্সেল হতে পারে।

সূত্র জানাচ্ছে, এমআই ১১ স্মার্টফোনের মতো এতে তিনটি ক্যামেরার সেটআপ থাকতে পারে। এমআই ১১ এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে, যার সেন্সর সাইজ ১/১.৩৩ ইঞ্চি। এছাড়া এতে ১৩ মেগাপিক্সেলের ১২৩ ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দেয়া হয়েছে। যাতে সেভেনপি লেন্স এবং ১.৮৫ ফোকাল লেংথ রয়েছে। এছাড়া এতে ৫ মেগাপিক্সেলের টেলিফটো/ম্যাক্রো লেন্স দেয়া হয়েছে।

এ ক্যামেরা ২৪/৩০ ফ্রেম পার সেকেন্ডে এইটকে (৮ক) ভিডিও রেকর্ডে সক্ষম। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এ ফোনের সম্মুখে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা প্রদান করা হয়েছে। তবে প্যাড ৫-এর ফ্রন্টে কোনো ক্যামেরা থাকবে কিনা, থাকলেও কত মেগাপিক্সেল হবে কিংবা এর অপারেটিং সিস্টেমসহ অন্যান্য বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

এমআই প্যাড ৫ ট্যাবলেট সিরিজ বাজারজাতের ব্যাপারে শাওমি থেকে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানানো হয়নি।

Comments (0)
Add Comment