Connect with us

Gadgets

চিপ সংকটে পিছিয়ে যাচ্ছে গ্যালাক্সি এস২১এফইর উন্মোচন

Published

on

নিউজ ডেস্ক:
চিপ সংকটের কারণে আবারো পিছিয়ে গেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাংয়ের গ্যালাক্সি এস২১এফইর উন্মোচন। স্যামসাংয়ের পাশাপাশি বিশ্বের অন্যান্য প্রতিষ্ঠানও তাদের পণ্য উৎপাদন ও সরবরাহে সমস্যার সম্মুখীন হচ্ছে। খবর গ্যাজেটস নাউ।

স্যাম মোবাইলের এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, ২০২১ সালের শেষ প্রান্তিকে বাজারে গ্যালাক্সি এস২১এফই আনতে পারে স্যামসাং। এর আগে প্রতিষ্ঠানটি জানায় চিপস্বল্পতার কারণে চলতি বছর তারা নোট ২১ বাজারজাত করবে না।

নোট ২১ বাজারজাত না করলেও চলতি বছর গ্যালাক্সি এস২১এফই বাজারজাত করার ব্যাপারে আত্মবিশ্বাসী স্যামসাং। এই ফোন স্যামসাংয়ের মিড রেঞ্জ ফ্ল্যাগশিপ সিরিজের অন্যতম একটি স্মার্টফোন। যেটি স্যামসাংয়ের মার্কেট শেয়ার দ্রুত বৃদ্ধিতে সাহায্য করবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

ফ্যান এডিশন (এফই) ফোনগুলো মূলত ফ্ল্যাগশিপ ডিভাইসের লাইট ভার্সন। তবে এসব হ্যান্ডসেটে প্রিমিয়াম চিপসেট, ক্যামেরা ও অন্যান্য সফটওয়্যার একি থাকে।

এর আগে আগস্টে গ্যালাক্সি এস২১এফই ছাড়া হতে পারে বলে গুঞ্জন উঠেছিল। এই স্মার্টফোনে ৬ দশমিক ৪ ইঞ্চির অ্যামালেড ডিসপ্লে এবং পাঞ্চ হোলের মাধ্যমে ফ্রন্টে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে বলে সূত্রে জানা গিয়েছিল। এতে এক্সিনোস ২১০০ অথবা কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ব্যবহার করা হতে পারে বলেও ধারণা করছেন প্রযুক্তিবিদরা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Gadgets

রিয়েলমির নতুন ফোনে ২৪০ ওয়াটের ফাস্ট চার্জার

Published

on

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি এই প্রথম ২৪০ ওয়াটের ফাস্ট চার্জারের ফোন আনছে। ফোনটির মডেল রিয়েলমি জিটি ৫।

নতুন ডিভাইসকে রিয়েলমি বলছে কিং অব অ্যানড্রয়েড স্মার্টফোন। কেননা, সাশ্রয়ী দামের এই ফোনে থাকছে ক্রিস্টাল ক্লিয়ার ক্যামেরা এবং বিপুল স্টোরেজ। এক ফোনেই ইউজারদের সমস্ত চাহিদা মেটাতে চলেছে রিয়েলমি। ফোনটিতে পাঞ্চ হোল ডিজাইনের ডিসপ্লে দেওয়া হয়েছে।

৬.৭৪ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে ১.৫ কে রেজুলেশন মিলবে। এর অ্যামোলিড প্যানেলে ১৪৪ হার্জ রিফ্রেশ রেট পাওয়া যাবে।

এই ফোনে প্রসেসর থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ চিপসেট। ইন্টারনাল স্টোরেজ থাকছে ১ টেরাবাইট। র‌্যাম মিলবে ২৪ জিবি।

অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত এই ফোন কেনা যাবে দুইটি ব্যাটারি ভার্সনে। একটি পাওয়া যাবে ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং ২৪০ ওয়াটের সুপারভোক ফাস্ট চার্জারে। অন্যটি কেনা যাবে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৫০ ফাস্ট চার্জারেরর সঙ্গে। যা দুরন্ত গতিতে ব্যাটারিকে ০ থেকে ১০০ শতাংশ চার্জ করতে পারবে।

ফটোগ্রাফির জন্যও এতে রয়েছে বিশেষ আয়োজন, তিনটি ক্যামেরা সঙ্গে এলইডি ফ্ল্যাশ পাবেন এতে। ব্যাক প্যানেলে মূল সেন্সর হিসাবে ৫০ মেগাপিক্সেল লেন্স সঙ্গে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল সেন্সর পাওয়া যাবে এতে। ফোনের ফ্রন্টে সেলফি ও ভিডিও কলের জন্য মিলবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির ক্ষেত্রে থাকছে ৫জি, ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়া যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ভারতীয় মুদ্রায় এই হ্যান্ডসেটের সম্ভাব্য দাম ৫৩ হাজার ৫০০ রুপি থেকে শুরু।

Continue Reading

Gadgets

৬০ দিন ব্যাকআপ দেবে ট্যাংক এম২

Published

on

আলিএক্সপ্রেসের মাধ্যমে বিশ্ববাজারে পরিচিতি পেয়েছে কসপেটের ট্যাংক এম২ স্মার্টওয়াচ। নতুন স্মার্টওয়াচটি একবারের চার্জে টানা ৬০ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। দীর্ঘমেয়াদি ব্যাটারি লাইফ ছাড়াও ব্লুটুথ কলিংয়ের ফিচার রয়েছে নতুন এ মডেলে।

গিজ চায়নার প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, কসপেট ট্যাংক এম২ স্মার্টওয়াচে ৩৮০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

স্মার্টওয়াচটি নিয়মিত ব্যবহার করলে ১৫ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে। তবে স্ট্যান্ডবাই মোডে এটি প্রায় ৬০ দিন স্থায়ী হয়। এতে হেলথ ও ফিটনেস পর্যবেক্ষণ ফিচারও রয়েছে। কসপেট ট্যাংক এম২ মডেলটিতে হৃদস্পন্দন ও রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপক ব্যবস্থা রয়েছে।

এতে ঘুম ও এক্সারসাইজ ট্র্যাকিংয়ের ফিচারও রয়েছে। ডিভাইসটি ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি সাপোর্ট করে। এর পাশের বাটন ও ভয়েস কমান্ড ব্যবহার করে স্মার্টওয়াচটিকে নিয়ন্ত্রণ করা যায়। এতে সিলিকনের স্ট্র্যাপ ব্যবহার করা হয়েছে।

Continue Reading

Gadgets

বাজারে ‘এ৭৭এস’ স্মার্টফোন উন্মোচন করল অপো

Published

on

নতুন বছরের শুরুতে বাংলাদেশের বাজারে দুর্দান্ত একটি স্মার্টফোন অপো এ৭৭এস নিয়ে এলো অপো। স্টাইলিশ ও ফ্ল্যাগশিপ লেভেলের এই স্মার্টফোনটি ব্যবহারকারীর ফ্যাশন ও জীবনযাত্রায় নতুন মাত্রা যোগ করবে। ৩৩ ওয়াট সুপারভুচ চার্জিং টেকনোলজি, আকর্ষণীয় আউটলুক এবং আরও অনেক দুর্দান্ত ফিচার সহ এ৭৭এস স্মার্টফোনের দাম মাত্র ২৪,৯৯০ টাকা।

ফোন ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীদের সবচেয়ে বেশি সময় সচল রাখবে অপো এ৭৭এস। কম সময়ে চার্জ ও হার্ডওয়্যার সুরক্ষিত রাখতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক তাপমাত্রা নিয়ন্ত্রণ প্রযুক্তি সম্বলিত ৩৩ ওয়াটের সুপারভুক চার্জিং টেকনোলজি। ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারির কারণে ফোনটিতে কখনই চার্জ পুরোপুরি শেষ হয়ে যায় না। ডিভাইসটি মাত্র ৫ মিনিটে ১১ শতাংশ ও ১৫ মিনিটে ২৮ শতাংশ পর্যন্ত চার্জ হতে সক্ষম। ৩১ মিনিট ২৭ সেকেন্ডের মধ্যেই ডিভাইসটি ৩০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব। দুর্দান্ত এই পাওয়ার-প্যাকড ডিভাইসটির মাধ্যমে অপো ব্যবহারকারীরা নিরবচ্ছিন্নভাবে যেকোনো কনটেন্ট উপভোগ করতে পারবেন। ফোনটি মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে ২.৯৮ ঘণ্টা ফোনে কথা বলা যাবে।

অপো এ৭৭এস ফোনে রয়েছে দুর্দান্ত এরগোনোমিক স্টাইলের সাথে আলট্রা-স্লিম রেট্রো ডিজাইনের সমন্বয়। এই ডিভাইসে অপোর আইকনিক ডিজাইন – অপো গ্লো ডিজাইন ব্যবহার করা হয়েছে। অপো গ্লো ডিজাইনে ব্যবহার করা হয়েছে গ্লাস মোল্ড, যা চোখ ধাঁধানো ভিজ্যুয়াল ইফেক্টের সেরা সমন্বয় থেকে পাওয়া শতশত প্রোটোটাইপ থেকে বাছাই করা হয়েছে। শুরুর দিকে, গ্লো ডিজাইন টেকনোলজি কেবল হাই-অ্যান্ড স্মার্টফোনগুলোতে ব্যবহার করা হতো। কিন্তু ব্যবহারকারীরা এখন এ৭৭এস ডিভাইসেই দুর্দান্ত এই প্রযুক্তিটির অভিজ্ঞতা পাবেন।

এছাড়া, এ৭৭এস ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির ওয়াটারড্রপ নচ এইচডি+ ডিসপ্লে। ব্যবহারকারীদের কনটেন্ট দেখার অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ-রেট। ফটোগ্রাফি ও সেলফি প্রেমীদের জন্য এই ফোনে আছে ৫০ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপো’র ক্লাসিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেইট ফিচার ও বিভিন্ন রকম উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে তোলা যাবে দুর্দান্ত সব ছবি। পাশাপাশি এই ফোনে রয়েছে অতিরিক্ত স্টোরেজ সুবিধা, ডুয়েল স্পিকার, আইপিএক্স৪ ওয়াটার রেজিজট্যান্স সহ আকর্ষণীয় সব ফিচার।

এ বিষয়ে অপো বাংলাদেশ অথরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডেমন ইয়াং বলেন, “মানুষের জীবনমান উন্নত করতে নিরলস কাজ করে যাচ্ছে অপো। গত কয়েকবছর ধরেই স্মার্ট ডিভাইস নিয়ে আসার মাধ্যমে মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে কাজ করছে অপো। নতুন এই বছরেও এ৭৭এস উন্মোচনের মাধ্যমে অপো সেই ধারাবাহিকতা বজায় রেখেছে। নতুন ডিভাইস উন্মোচনের পাশাপাশি মানুষের জীবনমান উন্নত করতে ও ইন্সপির‍্যাশন এহেড’র মাধ্যমে মানুষকে অনুপ্রাণিত করতে কাজ করে যাবে অপো।”

স্ট্যারি ব্ল্যাক ও সানসেট অরেঞ্জ এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে অপো এ৭৭এস, সাথে থাকছে (প্রি-অর্ডারে) দুর্দান্ত অফার। আগে আসলে আগে পাবেন (ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ) ভিত্তিতে ফোনটির প্রি-অর্ডারে উপহার হিসেবে থাকছে চমৎকার একটি ব্যাকপ্যাক। পাশাপাশি, ক্রেতাদের জন্য এ সময়ের সবচেয়ে দুর্দান্ত অফার নিয়ে এসেছে অপো – লাকি ড্র অফার, যেখানে ক্রেতারা মাত্র ৭৭ টাকায় এ৭৭এস স্মার্টফোন কেনার সুবর্ণ সুযোগ পাবেন। আর এই অফারটি উপভোগ করতে এ৭৭এস ডিভাইসটি প্রি-অর্ডার করতে হবে। একই সাথে, এই প্রি-অর্ডার অফারের অংশ হিসেবে ফ্যানরা পাবেন ফ্রি ইন্টারনেট ডেটা বান্ডেল অফার। তাহলে আর দেরি কেন, এখনই নতুন এই ডিভাইসটি প্রি-অর্ডার করুন।

Continue Reading

Trending