Tech Express - টেক এক্সপ্রেস
broadband-internet

৮ ঘণ্টা ইন্টারনেট সেবা বিঘ্নিত হবে শুক্রবার

নিউজ ডেস্ক:
আগামীকাল (২৮ মে) ৮ ঘণ্টা দেশজুড়ে ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে। কক্সবাজারে ভূ-গর্ভস্থ ক্যাবল রক্ষণাবেক্ষণ-জনিত কারণে এমনটি হওয়ার তথ্য জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

বিএসসিসিএলের ব্যবস্থাপক (ব্যান্ডউইথ প্ল্যানিং) মুহাম্মদ সোয়েব আলী ঢাকা পোস্টকে বলেন, ইন্টারনেট গতি হয়তো কমে যাবে হবে। কিন্তু খুব বেশি সমস্যা হবে না। এ বিষয়ে আমাদের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। প্রায় ৮ ঘণ্টা ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে।

এ বিষয়ে বিএসসিসিএল এর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কক্সবাজার সড়ক বিভাগ এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক সড়ক উন্নয়ন কাজের পরিপ্রেক্ষিতে কক্সবাজারের ল্যান্ডিং স্টেশন থেকে বিচ ম্যানহোল পর্যন্ত বর্তমান ভূ-গর্ভস্থ ক্যাবলের বিকল্প রুট হিসেবে নতুন একটি ভূ-গর্ভস্থ ক্যাবল রুট স্থাপনের কাজ সম্পন্ন করা হয়েছে।

নতুন রুটে স্থাপন করা অপটিক্যাল ফাইবার ও পাওয়ার ক্যাবলের সঙ্গে এসএমডব্লিউ-৪ সাবমেরিন ক্যাবলের সংযোগ দেওয়ার কার্যক্রমসহ টার্মিনেটেড সার্কিটগুলোর সব ট্রাফিক নতুন ভূ-গর্ভস্থ ক্যাবল (বিচ ম্যানহোল থেকে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন)-এ স্থানান্তর করা হবে আগামী ২৮ মে। এদিন দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত অর্থাৎ ৮ ঘণ্টা সময়ের মধ্যে সম্পন্ন কাজটি সম্পন্ন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

বিএসসিসিএলের কর্মকর্তা (ব্যান্ডউইথ প্ল্যানিং) মুহাম্মদ সোয়েব আলী জানান, ওই ৮ ঘণ্টা সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সব সার্কিটগুলো বন্ধ থাকবে। রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন গ্রাহকরা সাময়িকভাবে ইন্টারনেটের ধীরগতির সম্মুখীন হতে পারেন। তবে ওই সময়ে কুয়াকাটার সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরগুলোর সব সার্কিট চালু থাকবে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.