Tech Express - টেক এক্সপ্রেস

২৫ লাখ নতুন ম্যাকবুক বাজারে আনছে অ্যাপল

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল ১০ নভেম্বর বিশেষ আরেকটি অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে। এই অনুষ্ঠানের ট্যাগ লাইন হিসেবে ব্যবহার করা হয়েছে ‘ওয়ান মোর থিং’। ধারণা করা হচ্ছে, এ অনুষ্ঠানে অ্যাপল নতুন ম্যাক কম্পিউটার উন্মোচন করতে পারে।

এরই মাঝে জানা গেল, ২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যে নিজস্ব সিপিইউ দ্বারা চালিত প্রায় ২৫ লাখ ম্যাকবুক ল্যাপটপ তৈরির পরিকল্পনা করছে অ্যাপল।

নিককেই এশিয়ার বরাতে ইন্ডিয়া টিভির খবর, তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং সংস্থা (টিএসএমসি) পাঁচটি ন্যানোমিটার ব্যবহার করে নতুন ম্যাকবুকগুলোর জন্য অ্যাপল সিলিকন চিপ তৈরি করবে। এ ছাড়া অ্যাপল ইন্টেলের মাইক্রো প্রসেসরগুলো তার নিজস্ব সিপিইউ দিয়ে প্রতিস্থাপন করবে।

অ্যাপল অবশ্য আগেই জানিয়েছিল, ‘অ্যাপল সিলিকন’ নামের নিজস্ব প্রসেসর দিয়ে নতুন ম্যাক কম্পিউটার চলতি বছরে বাজারে নিয়ে আসবে।

গত ১৩ অক্টোবর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক থেকে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে চার মডেলের আইফোন-১২ বাজারে আনার ঘোষণা দেয় অ্যাপল।

অ্যাপল ইনকরপোরেটেড বিখ্যাত মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি। ১৯৭৬ সালের ১ এপ্রিল স্টিভ জবস, স্টিভ ওজনিয়াক ও রোনাল্ড ওয়েন মিলে অ্যাপল গঠন করেন।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.