Tech Express - টেক এক্সপ্রেস
VivoBook

১৬ জিবি র‌্যাম নিয়ে আসুসের ভিভোবুক ১৫ ওলেড

একাধিক প্রসেসর ব্যবহারের সুবিধা এবং ১৬ জিবি র‌্যামসহ সম্প্রতি বাজারে নতুন ল্যাপটপ উন্মুক্ত করেছে তাইওয়ানের বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। ভিভোবুক ১৫ ওলেড নামে এটি পাওয়া যাবে।

আসুসের ভিভোবুক ১৫ ওলেডের সব ভ্যারিয়েন্টে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে রয়েছে। যার রেজল্যুশন ১৯২০ী১০৮০ পিক্সেল, আসপেক্ট রেশিও ১৬:৯, সর্বোচ্চ উজ্জ্বলতা ৪০০ নিটস পিক। ল্যাপটপের ডিসপ্লেতে ভেসা ডিসপ্লে এইচডিআর ৫০০ ট্রু ব্ল্যাক, শতভাগ ডিসিআইই কালার গামুট, প্যানটোন ভ্যালিডেটেড কালার রিপ্রোডাকশন এবং ব্লু লাইট লেভেলের জন্য টাভ রেইনল্যান্ড সার্টিফিকেশন রয়েছে।

ভিন্ন প্রসেসরের ল্যাপটপগুলোতে ৮ জিবি অথবা ১৬ জিবি ডিডিআরফোর র‌্যাম থাকবে। পাশাপাশি এতে ৫১২ জিবি এম.২ এনভিএমই পিসিআইই এসএসডি অথবা ১ টেরাবাইট পর্যন্ত সাঁটা হার্ডডিস্ক ড্রাইভ ব্যবহার করা যাবে। ল্যাপটপগুলোতে ইন্টিগ্রেটেড গ্রাফিক্স কার্ড দেয়া হয়েছে। ইন্টেলের কোর আই৩-১১১৫জি৪, কোর আই৫-১১৩৫জি৭, কোর আই৭-১১৬৫জি৭ অথবা এএমডির রাইজেন ৫ ৫৫০০ইউ প্রসেসরসহ ল্যাপটপটি পাওয়া যাবে।

কানেক্টিভিটির দিক থেকে আসুস ভিভোবুক ১৫ ওলেড ল্যাপটপে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ৬ (৮০২.১১ এএক্স), ব্লুটুথ ভার্সন ৫, দুটি ইউএসবি ২.০ পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি ৩.২ জেন ১ পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ ৩.২ জেন ১ পোর্ট, একটি এইচডিএমআই ১.৪ জ্যাক ও একটি ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। ল্যাপটপের অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ প্রি-ইনস্টল রয়েছে। পরবর্তী সময়ে উইন্ডোজ ১১ আনুষ্ঠানিকভাবে বাজারে আসার পর ব্যবহারকারীরা নতুন উইন্ডোজ ইনস্টল করতে পারবেন বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে। ভিডিও কলিং ও মিটিংয়ে অংশ নেয়ার জন্য এতে একটি এইচডি ক্যামেরাও যুক্ত করা হয়েছে।

আসুসের নতুন ভিভোবুক ১৫ ওলেড ল্যাপটপে ৪২ ওয়াটআওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। এর ওজন ১ কেজি ৮০০ গ্রাম। বাজারে ভিভোবুক ১৫-এর কোর আই৩ ভ্যারিয়েন্টের মূল্য ৪৬ হাজার ৯০০ রুপি। কোর আই ফাইভ ও ১৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের মূল্য ৬৮ হাজার ৯৯০ রুপি। অন্যদিকে এএমডির রাইজেন প্রসেসরসহ ভ্যারিয়েন্টটির মূল্য ৬২ হাজার ৯৯০ রুপি। -গ্যাজেটস থ্রিসিক্সটি

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.