Tech Express - টেক এক্সপ্রেস
WHATSUP

হোয়াটসঅ্যাপে নতুন ৫ ফিচার আসছে

ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে হোয়াটসঅ্যাপ নতুন ৫ ফিচার নিয়ে আসছে। এসব ফিচার অ্যাপটিকে সমৃদ্ধ করবে। জেনে নিন নতুন এই ফিচারগুলো সম্পর্কে।

ডিসঅ্যাপিয়ারিং চ্যাট

ডিসঅ্যাপিয়ারিং চ্যাটে নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। কয়েক দিন আগেই ওয়াবেটা ইনফো ওয়েবসাইটে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে এই ফিচার ব্যবহার করা যাবে। সেখানে আরও দাবি করা হয়েছে, নতুন ফিচারে সব নতুন চ্যাটে ডিসঅ্যাপিয়ারিং অপশন এনাবল করে রাখা যাবে। এর ফলে, নির্দিষ্ট সময় পরে নিজে থেকেই চ্যাটের সব মেসেজ ডিলিট হয়ে যাবে। তবে, কেউ মেসেজ রেখে দিতে চাইলে ডিসঅ্যাপিয়ারিং চ্যাট অপশন ডিসেবল করতে হবে। সম্প্রতি, বিটা ভার্সনে প্রথম এই ফিচার সামনে এসেছিল।

গ্রুপ আইকন এডিটর

নতুন গ্রুপ আইকন এডিটর অপশন নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি, অ্যানড্রয়েড বিটা ভার্সনে এই ফিচার সামনে এসেছে। এর ফলে, যে কোনও গ্রাহক দ্রুত কোনও গ্রুপের আইকন তৈরি করে ফেলতে পারবেন। আইকনে ব্যাকগ্রাউন্ড কালার পছন্দ করা যাবে। এছাড়াও, ব্যবহার করা যাবে ইমোজি। পাশাপাশিই আবার নতুন গ্রুপ ইনফো পেজ নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। নতুন ডিজাইনে চ্যাট ও কল বাটন সরতে পারে। আরও বড় বাটনও ব্যবহৃত হতে পারে। শিগগিরই এই দুই ফিচার নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ।

হাই-রেজোলিউশন ছবি ও ভিডিও

হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছবি অথবা ভিডিও পাঠালে তা অনেক বেশি কমপ্রেস হয়ে যায়। তবে, এবার সেই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। শিগগিরই হোয়াটসঅ্যাপের মাধ্যমে হাই-রেজোলিউশন ছবি ও ভিডিও পাঠানোর সুবিধা আসছে। ইতিমধ্যেই, বিটা ভার্সনে এই ফিচার দেখা গিয়েছে। ছবি ও ভিডিও পাঠানোর সময় ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেট’ মোড দেখতে পাবেন গ্রাহকরা।

ছবিকে স্টিকারে পরিণত করার ফিচার

শিগগিরই হোয়াটসঅ্যাপে যে কোনও ছবিকে স্টিকার হিসেবে পাঠাতে পারবেন গ্রাহকরা। এখন বিটা ভার্সনে এই ফিচার ব্যবহার করা যাচ্ছে। শিগগিরই স্টেবল ভার্সনেও যুক্ত হতে পারে এই ছবিকে স্টিকারে রূপান্তরিত করার ফিচার।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.