Tech Express - টেক এক্সপ্রেস
auto reply

হোয়াটসঅ্যাপে অটো রিপ্লাই করবেন যেভাবে

নিউজ ডেস্ক:
হোয়াটসঅ্যাপ বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং প্ল্যাটফর্ম। প্রায় সব স্মার্টফোনেই এই মেসেজিং অ্যাপ ইনস্টলড থাকে। টেক্সট মেসেজ ছাড়াও এই মেসেজিং প্ল্যাটফর্মের মাধ্যমে অডিও, ভিডিওসহ যে কোনও ফাইল শেয়ার করা যায়। রয়েছে ভয়েস ও ভিডিওকলের সুবিধাও। এছাড়াও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের মাধ্যমে আপনি জীবনের সব আপডেট, সব মুহূর্ত পোস্ট করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটের মাধ্যমে প্রিয়জন থেকে শুরু করে অফিসের কলিগ বা সকলের সঙ্গেই যোগাযোগ রাখা যায়। অনেকে ব্যবসার কাজেও এই মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহার করেন। সেই হোয়াটসঅ্যাপেই আপনি অটোমেটেড রিপ্লাই সেট করতে পারবেন। অর্থাৎ, আপনাকে কেউ কিছু জিজ্ঞেস করলে আপনার টাইপিং ছাড়া অটোমেটিক্যালিই তার কাছে উত্তর পৌঁছে যাবে। জেনে নিন কীভাবে এই সার্ভিস চালু করবেন।

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ :

ব্যবসায়ীরা সহজেই হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে গ্রাহকদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন। এই প্ল্যাটফর্ম ব্যবহার করেই গ্রাহকদের কাছে নতুন প্রডাক্ট সম্পর্কে বিস্তারিত তথ্য পৌঁছে দেওয়া সম্ভব। এছাড়াও, দোকানের ঠিকানা, ও কোম্পানির ওয়েবসাইট সম্পর্কেও তথ্য দিতে পারেন ব্যবসায়ীরা। সেই হোয়াটসঅ্যাপ বিজনেস প্রোফাইলেই এমন এক ফিচার রয়েছে, যা সাধারণ হোয়াটসঅ্যাপে পাওয়া যায় না।

হোয়াটসঅ্যাপ মেসেজের অটো রিপ্লাই :

হোয়াটসঅ্যাপ বিজনেস-এর মাধ্যমে ‘অটো রিপ্লাই’ করা সম্ভব। নির্দিষ্ট সময়ের বাইরে আপনাকে কেউ মেসেজ করলে তার কাছে নিজে থেকে রিপ্লাই চলে যাবে। আপনি নিজের সুবিধা মতো অটো রিপ্লাইয়ের জন্য কী মেসেজ যাবে এবং কখন যাবে, সেই সময়ও সেট করে দিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ওপেন করে থ্রি ডট মেনু সিলেক্ট করুন।

এবার সেটিংস সিলেক্ট করে বিজনেস সেটিংস-এ ট্যাপ করুন।

তারপরে বেছে নিন এওয়ে মেসেজ।

এবার এবার সেন্ড এওয়ে মেসেজ-এর পাশে টগল বাটনটি এনাবল করে দিন।

মেসেজ সিলেক্টের পরে আপনার নিজের মেসেজ টাইপ করে ওকে অপশন বেছে নিন।

এই ধাপে মেসেজ শিডিউল করুন – অলওয়েজ সেন্ড, কাস্টম শিডিউল ও আইটসাইড অব বিজনেস আওয়ারস তিনটি অপশনের মধ্যে নিজের পছন্দের অপশন বেছে নিন।

সব শেষে কোনও গ্রাহককে অটো রিপ্লাই পাঠানো হবে তা বেছে নিন। এখানে এভরিওয়ান, এভরিওয়ান নট ইন অ্যাড্রেস বুক, এভরিওয়ানে এক্সেপ্ট, অনলি সেন্ড টু অপশনগুলো থেকে নিজের পছন্দের অপশন বেছে নিন।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.