Tech Express - টেক এক্সপ্রেস
nubia

স্মার্টফোনের বাজারে নুবিয়ার নতুন চমক জেড ৩০ প্রো

নিউজ ডেস্ক:
স্মার্টফোনের বাজারে নতুন হ্যান্ডসেট এনেছে নুবিয়া। নতুন এ ফোনটি বাজারে নুবিয়া জেড ৩০ প্রো নামেই পরিচিত। এতে স্লিম বেজেলের কার্ভড ডিসপ্লে দেয়া হয়েছে। এছাড়া এ ফোনের পেছনে ক্যামেরার পাশেই নুবিয়ার থ্রিডি লোগো দেয়া হয়েছে, ফলে ফোনটির আউটলুক অনেকটাই আকর্ষণীয়।

ডুয়াল ন্যানো সিম ব্যবহারের সুবিধাসংবলিত নুবিয়া জেড ৩০ প্রো তে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ এবং নুবিয়া ইউআই ৯.০ দেয়া হয়েছে। এতে ১০৮০✕২৪০০ পিক্সেলের ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে প্রদান করা হয়েছে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এর আসপেক্ট রেশিও ২০:৯। এতে শতভাগ ডিসিআই পিথ্রি কালার স্পেস এবং এসজিএস লো ব্লু লাইট আই কেয়ার সার্টিফিকেশন রয়েছে।

ছবি তোলা ও ভিডিও ধারণের জন্য এ ফোনে কোয়াড ক্যামেরা সেট আপ রয়েছে। এতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে, যেটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তিসংবলিত। ৬৪ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের লেন্স দেয়া হয়েছে, যার ফিল্ড অব ভিউ ১২০ ডিগ্রি। এছাড়া এতে আরো একটি ৬৪ মেগাপিক্সেলের সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স রয়েছে এবং এটিও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসম্পন্ন। তবে ফোনটির ফ্রন্ট ক্যামেরার ব্যাপারে কোনো তথ্য জানা যায়নি।

কানেক্টিভিটির দিক থেকে নুবিয়া জেড ৩০ প্রো তে ফাইভজি, ওয়াই-ফাই সিক্স, ব্লুটুথ ভার্সন ৫.১-এর সঙ্গে এসবিসি/এএসি/এপিটিএক্স/এলডিএসি সুবিধাও রয়েছে। এছাড়া ফোনে জিপিএস ও চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট প্রদান করা হয়েছে।

এ ফোনে গ্রাভিটি সেন্সর, এক্সিলারোমিটার, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক সেন্সর, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সরও প্রদান করা হয়েছে। ফোনে ৪ হাজার ২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি প্রদান করা হয়েছে, যেটি ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাসম্পন্ন। নুবিয়ার দাবি মাত্র ১৫ মিনিটে ফোনটিকে পরিপূর্ণ চার্জ দেয়া সম্ভব।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.