Tech News

সিটিআইটি কম্পিউটার মেলার উদ্বোধন

Published

on

বিসিএস কম্পিউটার সিটিতে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ‘সিটিআইটি ২০১৭ কম্পিউটার মেলা’। বৃহস্পতিবার সন্ধ্যায় মেলার উদ্বোধন করেন সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তফা জব্বার, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সিটিআইটি ২০১৭ কম্পিউটার মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির, বিসিএস কম্পিউটার সিটির ম্যানেজমেন্ট কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, স্মার্ট টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলাম, রায়ানস কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ হাসান।

প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, অনেক সমস্যা সত্বেও আমরা অনেক এগিয়েছি। এর কারণ আমরা শুধু সম্মান নিয়ে পৃথিবীতে বসবাস করতে চাই। মাথা উঁচু করে দাড়াতে চাই। আমরা এখন যে ডিজিটাল বাংলাদেশ দেখছি তা শুরুর পর্যায়ে রয়েছে। নতুন প্রজন্মকে আমি ধন্যবাদ জানাই। তারা জ্ঞানে বিজ্ঞানে আমাদেরকে আরও দূরে নিয়ে যাবে।এ সময় তিনি প্রযুক্তি পণ্যের উপর রাজস্ব নিয়ে সৃষ্ট সমস্যার সুনির্দিষ্ট সমাধান আসবে বলেও আশা ব্যক্ত করেন।

এতে বেসিস সভাপতি মোস্তফা জব্বার বলেন, প্রতিবারই চমৎকারভাবে আয়োজিত হয় সিটিআইটি কম্পিউটার মেলা। এবারও এর কমতি নেই। আমি এই মেলার সাফল্য কামনা করি।

স্মার্ট টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলাম বলেন, সিটিআইটির মতো মেলার কারণে প্রযুক্তি বাজারের প্রচার বাড়ছে।

মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির বলেন, এবারের মেলার আয়োজন করা হয়েছে প্রযুক্তিপ্রেমীদের জন্য। এতে গুরুত্ব পাচ্ছে ভিআর প্রযুক্তি। আশা করি এই মেলা ভালো সাড়া ফেলবে প্রযুক্তিপ্রেমীদের কাছে।

১৩ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা। ‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ এর আলোকে এবারের মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় রয়েছে থ্রি ডি শোর ব্যবস্থা, লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো মেলায় থাকছে গেমিং জোন, মেলার শুরুর দিনে সঙ্গীত অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এবারের মেলার মূল আকর্ষণ হিসেবে রয়েছে মেলা চলাকালীন যে কেউ একটি পণ্য কিনলে সঙ্গে মূল্যছাড় অথবা উপহার পাবেন। মেলায় থাকছে ১৫৬টি স্টল। মেলায় বিভিন্ন অফার ও ছাড় দিয়ে তাদের পণ্য বিক্রি করবেন বিক্রেতারা।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। মেলায় প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন র্যা লফেল ড্র অনুষ্ঠিত হবে। এতে কম্পিউটারসহ নানা পুরস্কার থাকবে।

শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে। এবারের মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও র‌্যাপো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version