Tech Express - টেক এক্সপ্রেস

সাড়ে ১০ হাজার টাকায় সিম্ফনির সেরা স্মার্টফোন

নিউজ ডেস্ক:
দেশের সর্বাধিক বিক্রিত হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার বাজারে নিয়ে এলো জেড সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোন ‘সিম্ফনি জেড৩৫’। চার্মিং গ্রিন, ফ্যানটাস্টিক ব্লু, মর্ডান ব্লু এবং সুপার গ্রিন এই চারটি রঙে হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১০ হাজার ৪৯০ টাকায়। সঙ্গে আকর্ষণীয় বান্ডেল অফার তো আছেই।

‘সিম্ফনি জেড৩৫’-এ অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সন ১১.০। ২০.৫:৯ অ্যাসপেক্ট রেশিও’র হ্যান্ডসেটটিতে আছে এইচডি প্লাস বা ৭২০*১৬৪০ রেজ্যুলেশনের ৬.৮২ ইঞ্চি ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে। ২.৩ গিগাহার্জ পাওয়ারফুল প্রসেসর ও মিডিয়াটেক-এর গেমিং চিপসেট। ‘সিম্ফনি জেড৩৫’-এর সঙ্গে জিপিউ হিসেবে আছে আইএমজি জিই৮৩২০ যার স্পিড ৬৮০ মেগাহার্জ এবং ডিডিআর ফোর ভার্সন র‍্যাম। ফলে হাই ডিমান্ডিং গেম খেলা যাবে স্বাচ্ছ্যন্দে।

‘সিম্ফনি জেড৩৫’ হ্যান্ডসেটটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মেইন শ্যুটার যার অ্যাপারচার ২.০, ২ মেগাপিক্সেল আল্ট্রা ডেপথ সেন্সর এবং এআই ক্যামেরা। মেইন শ্যুটারে ২.০ অ্যাপারচার থাকায় ছবি হয় অনেক বেশি প্রাণবন্ত। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্যামসাং এর সেন্সর ব্যবহার করা হয়েছে ক্যামেরাতে।

এছাড়া ক্যামেরার উল্লেখযোগ্য ফিচারগুলো হলো- পোর্ট্রেট, ইমোজি, প্যানোরামা, স্লো-মো, ডিসপ্লে ফ্ল্যাশ, ওয়াটার মার্ক, ফেস বিউটি, টাইম ল্যাপস, মিরর ইত্যাদি।

নতুন ‘সিম্ফনি জেড৩৫’-এ আছে ৩ জিবি ডিডিআর ফোর র‍্যাম এবং ৩২ জিবি রম- যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এ মডেলের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রমের আরো একটি ভ্যারিয়েন্ট আসছে শিগগিরই।

হেভি গেমিং বা মাল্টিটাস্কিং এর সময়ও ব্যাটারির চার্জ নিয়ে চিন্তা করতে হবে না। ৯.৪ মিলিমিটার পুরু হ্যান্ডসেটটিতে আছে ৬০০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি। যা অনায়াসে তিনদিন ব্যাকআপ দেবে। এছাড়া আছে ১৫ ওয়াট ফাস্ট চার্জার- যা মাত্র এক ঘণ্টায় ৫০% চার্জ করবে।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আছে- জাইরো, গ্রাভিটি, লাইট এবং প্রক্সিমিটি সেন্সরের মতো গুরুত্বপূর্ণ ফিচার।

‘সিম্ফনি জেড৩৫’-এর আরো কিছু উল্লেখযোগ্য ফিচার হলো- ডিজিটাল ওয়েলবিয়িং, রিভার্স চার্জিং, ফেস আনলক, ওয়ান হ্যান্ড মোড, স্মার্ট অ্যাকশন, গেম মোড, আল্ট্রা পাওয়ার সেভিং, অ্যাপ লক, গুগল লেন্স।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.