Tech Express - টেক এক্সপ্রেস
cyber security

সাইবার নিরাপত্তায় দক্ষ জনবল তৈরিতে সাইবার ড্রিল

নিজস্ব প্রতিবেদক:
দেশের সাইবার নিরাপত্তা নিশ্চিতকল্পে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিধান অনুযায়ী বাংলাদেশ কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (বিজিডি ই-গভ সার্ট) গঠন করা হয়েছে। সরকারের গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোসমূহে তথ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিজিডি ই-গভ সার্ট।

২০২১ সালে বাংলাদেশের ৫০তম বিজয় দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে বিজিডি ই-গভ সার্ট ধারাবাহিকভাবে তিনটি সাইবার ড্রিল আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।

সাইবার নিরাপত্তা ব্যবস্থায় দক্ষ জনবল তৈরিতে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আগামী ২৩-২৪ আগস্ট তারিখে দুই দিনব্যাপী একটি সাইবার ড্রিল আয়োজিত হবে। আর্থিক প্রতিষ্ঠানের সাইবার ইনসিডেন্ট হ্যান্ডেলিং দক্ষতা বৃদ্ধির জন্য আগামী ২৩ অক্টোবর দিনব্যাপী অনুষ্ঠিত হবে সাইবার ড্রিল ২০২১।

এছাড়াও ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে আগামী ১২ ডিসেম্বর জাতীয় পর্যায়ে ন্যাশনাল সাইবার ড্রিল ২০২১ আয়োজিত হবে। সাইবার ড্রিলে অংশগ্রহণের বিস্তারিত তথ্য বিজিডি ই-গভ সার্ট-এর ওয়েবসাইটে (www.cirt.gov.bd) প্রকাশ করা হয়েছে।

সাইবার ড্রিলের সার্বিক সহায়তা ও তত্ত্বাবধানে থাকবে ডিজিটাল নিরাপত্তা এজেন্সি (ডিএসএ) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.