Tech Express - টেক এক্সপ্রেস
05 Alibab

শেয়ার বিক্রিতে আলিবাবা হেলথের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
৫ বছর পর ১.৩ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের শেয়ার বিক্রি করে হংকংয়ের বাজারে রেকর্ড তৈরি করেছে আলিবাবা হেলথ ইনফরমেশন টেকনোলোজি। খবর রয়টার্সের।

শিল্প-কারখানা বিশেষজ্ঞদের দাবি, আলিবাবার এই অর্জন এশিয়ার বাজারে শিল্পায়ন খাতে বিনিয়োগকারীদের আরও আগ্রহী করে তুলবে। শুধুমাত্র বিনিয়োগকারীদের চাহিদার কারণেই শেয়ার মূল্য রাতারাতি ২৫ শতাংশ বৃদ্ধি পেয়ে এই রেকর্ড তৈরি করে আলিবাবা গ্রুপের এই সহ-প্রতিষ্ঠানটি।

বুধবার আলিবাবা হেলথ ইনফরমেশন টেকনোলোজি জানায়, তারা আরও ৪৯৯ মিলিয়ন নতুন শেয়ার বাজারে ছাড়তে যাচ্ছে। যার শেয়ার প্রতি মূল্য দাঁড়াবে ২.৫৯ মার্কিন ডলার। যা গত মঙ্গলবারের শেষ বাজার দরের ৮ শতাংশ মূল্য ছাড়ে এই মূল্য নির্ধারণ করা হয়েছে। ৫ বছর আগে ১.২৬ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের শেয়ার বিক্রি করে রেকর্ড তৈরি করেছিল সিএসপিসি ফার্মাসিটিক্যাল গ্রুপ।

আলিবাবা হেলথ এর রেকর্ডের পর ২০২০ সালে হংকং-এর ক্যাপিটাল মার্কেটের অর্থ মূল্য দাঁড়িয়েছে ৪২.৭ বিলিয়ন মার্কিন ডলার। যা গত বছরের প্রায় দ্বিগুণ। গত বছর এই সময়ে হংকং-এর ক্যাপিটাল মার্কেটের অর্থমূল্য ছিল ২২.৩ বিলিয়ন মার্কিন ডলার।

আলিবাবার এই প্রতিষ্ঠানটি জানায়, এইখাতে বিনিয়োগের করলে ই-কমার্সের উন্নয়নের ক্ষেত্রে কাঁচা টাকা আসবে। যা স্বাস্থ্য খাতে অনলাইন সেবার পরিসীমা আরও বাড়িয়ে দিবে।

webadmin

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.