Tech Express - টেক এক্সপ্রেস

শীর্ষ মার্কিন ব্যাংকের ডিজিটাল ওয়ালেট বন্ধ হচ্ছে

মার্কিন ব্যাংক জেপিমরগান চেজ অ্যান্ড কো তাদের ‘চেজ পে’ ডিজিটাল ওয়ালেট সেবা বন্ধ করে দেবে। চেজ পে’র মাধ্যমে অর্থ প্রদানের বিষয়টি সকল মার্চেন্ট অ্যাপ এবং ওয়েবসাইট থেকে সরিয়ে দেবে ব্যাংকটি।

ব্যাংকটি নিজের ওয়েবসাইটে মাসের শেষে এই সিদ্ধান্ত বাস্তবায়নের কথা বিজ্ঞপ্তি আকারে জানিয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স। মোট সম্পদের বিবেচনায় ব্যাংকটি এসঅ্যান্ডপি বৈশ্বিক তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ এবং বিশ্বে পঞ্চম অবস্থানে রয়েছে।

জেপিমরগান চেজ বলেছে, গ্রাহকরা তাদের চেজ ক্রেডিট কার্ড তাদের পছন্দসই শপিং সাইট বা অ্যাপ্লিকেশনে এবং পেপাল অ্যাকাউন্টে যুক্ত করতে পারবেন। ডিজিটাল ওয়ালেটের প্রসারে জেপি মরগান ২০১৭ সালে পেপালের সঙ্গে যৌথভাবে এই ওয়ালেট আনে যা ব্যবহারকারীরা তাদের চেজ পে’র সঙ্গে পেপাল অ্যাকাউন্ট লিঙ্ক করতে এবং ব্যাংকের ‘রিওয়ার্ড পয়েন্ট’ ব্যবহার করে কেনাকাটা করতে পারতেন।

ব্যাংকের এক মুখপাত্র জানিয়েছেন, চেস পে বন্ধ হয়ে গেলেও ব্যাঙ্কের মোবাইল অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইটটিতে চেস পে’র কয়েকটি জনপ্রিয় বৈশিষ্ট্য যেমন রসিদ ক্যাপচার, পয়েন্ট উইথ পয়েন্টস ইতোমধ্যেই ব্যাংকের মোবাইল অ্যাপ ও ওয়েবসাইটে যোগ করে দিয়েছে।

“এছাড়াও, আমরা মার্চেন্ট ক্লায়েন্টদের নিজস্ব সাইটে আমাদের ডিজিটাল অভিজ্ঞতা দেওয়ার উপায় নিয়ে নিবিড়ভাবে কাজ করছি,” – বলেছেন ব্যাঙ্কের মুখপাত্র পাবলো রদ্রিগেজ। ব্যাংক ডিজিটাল ওয়ালেটের মোবাইল অ্যাপ বন্ধ করার এক বছর পরে জেপিমরগানের সর্বশেষতম পদক্ষেপটি এলো। অ্যাপল পে সহ প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রতিযোগিতা করার জন্য ২০১৫ সালে চেজ পে যাত্রা শুরু করে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.