Tech Express
techexpress.com.bd

শীর্ষ পদ ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেন টিকটক নির্মাতা

নিউজ ডেস্ক:
জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটক নির্মাতা বাইটড্যান্সের সিইও ও সহপ্রতিষ্ঠাতা প্রতিষ্ঠানটির শীর্ষ পদ ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। বছরের শেষ নাগাদ তিনি নতুন দায়িত্ব নেবেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মীদের।

বাইটড্যান্স কর্মীদের কাছে লেখা এক চিঠিতে সিইও ঝাং ইয়িমিং বলেছেন অপর সহপ্রতিষ্ঠাতা রুবো লিয়্যাং তার স্থলাভিষিক্ত হবেন। টিকটকের জনপ্রিয়তা বাইটড্যান্সকে গোটা বিশ্বে প্রথম সারির প্রযুক্তি প্রতিষ্ঠানের কাতারে নিয়ে আসে। তবে, একইসঙ্গে প্রতিষ্ঠানটি বিভিন্ন দেশে সরকারের নজরদারীতেও পড়েছে। প্রায় এক দশক আগে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি এর আগে এত বড় পরিবর্তনের ধাক্কা খায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে বিবিসি।

“সত্যি হলো, যে গুণগুলো একজন আদর্শ ব্যবস্থাপক তৈরি করে, সেই গুণগুলো আমার নেই। আমি সাংগঠনিক এবং বাজারের নীতিবিশ্লেষণে বেশি আগ্রহী। মানব ব্যবস্থাপনার কাজ আরও কমিয়ে আনার জন্য এই তত্ত্বগুলি কাজে লাগাতে চাই।” — প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এক বার্তায় লিখেছেন ঝাং। তিনি আরও যোগ করেন, “একইভাবে, আমি ঠিক সামাজিক নই। আমি সাধারণত যে কাজগুলো পছন্দ করি সেগুলো সবই একা করতে হয়। যেমন অনলাইনে থাকা, বই পড়া, গান শোনা এবং কী হতে পারে সে বিষয়ে ভাবনাচিন্তা করা।”

ঝেং তার অপর সহপ্রতিষ্ঠাতা রুবো লিয়্যাং সম্পর্কে বলেছেন, তিনি প্রতিষ্ঠানের জন্য অমূল্য অংশীদার যিনি প্রতিষ্ঠানটির প্রযুক্তি তৈরি বা কর্মী ও ব্যবস্থাপকদের নিয়োগ এবং পরিচালনা করেছেন। লিয়্যাং এখন বাইটড্যান্সের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে কাজ করছেন। চিঠিতে আরও উল্লেখ আছে, দায়িত্ব হস্তান্তর মসৃন করার স্বার্থে নেতৃত্বের পরিবর্তন ঘটবে আগামী ছয় মাস ধরে। ২০১২ সালে প্রতিষ্ঠিত বাইটড্যান্সের টিকটক প্ল্যাটফর্মে মাসে প্রায় ৭০ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.