Tech Express
techexpress.com.bd

লন্ডনে হতে যাচ্ছে টিকটকের প্রধান কার্যালয়‍!

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
লন্ডনে নিজেদের প্রধান কার্যালয় স্থাপন করতে চাইছে টিকটক। এ লক্ষ্যে যুক্তরাজ্য সরকারের সঙ্গে গত কয়েক মাস ধরেই আলোচনা করছে প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট এক সূত্র জানিয়েছেন, চীনা মালিকানা থেকে নিজেকে দূরে সরিয়ে আনতেই কৌশলগত এ পদক্ষেপ নেওয়া হচ্ছে। প্রধান কার্যালয়ের জন্য লন্ডন বাদে আরও অনেকগুলো স্থানের কথা বিবেচনা করছে টিকটক।

এখনও ঠিক পরিষ্কার নয় কোন কোন এলাকা টিকটতের বিবেচনায় রয়েছে। তবে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে অনেক নতুন কর্মী নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি। এমনকি প্রতিষ্ঠানটির নতুন প্রধান নির্বাহী কেভিন মেয়ারকেও ডিজনি থেকে নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

সময় খুব একটা ভালো যাচ্ছে না টিকটকের। নিরাপত্তা শঙ্কার দোহাইয়ে ওয়াশিংটনে তদন্তের মুখে পড়েছে প্রতিষ্ঠানটি, ভারত তো নিষিদ্ধ-ই করে বসেছে অ্যাপটিকে। টিকটকের মালিকানা চীনা প্রতিষ্ঠান বাইটড্যান্সের হাতে থাকার কারণেই বিভিন্ন সময়ে নিরাপত্তা প্রশ্নে প্রশ্নবিদ্ধ হতে হয়েছে সোশাল ভিডিও অ্যাপটিকে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আগামী কয়েক বছরে চীনের বাইরে গুরুত্বপূর্ণ স্থানগুলোয় এবং লন্ডনে নিজ জনশক্তি “উল্লেখযোগ্য” হারে বাড়াবে টিকটক এমন প্রত্যাশাই তৈরি হয়েছে।

সানডে টাইমস প্রতিবেদন বলছে, যুক্তরাজ্যে বৈশ্বিক প্রধান কার্যালয় স্থাপনে সরকারের সঙ্গে আলোচনা চলছে টিকটকের।

তবে এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি টিকটক।

Leave A Reply

Your email address will not be published.