Tech Express
techexpress.com.bd

রিয়েলমি ৮ ৫জি স্পেসিফিকেশন – Realme 8 5G Full phone specifications

নিউজ ডেস্ক:
রিয়েলমি দেশের বাজারে লঞ্চ করেছে দেশের সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন রিয়েলমি ৮ ৫জি। পাশাপাশি, উন্মোচন করা হয়েছে রিয়েলমি ওয়াচ ২ এবং ওয়াচ ২ প্রো। ফাইভ-জি পপুলাইজার হিসেবে প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে স্থানীয় বাজারে ডিজিটাল বিবর্তনকে ত্বরান্বিত করতে তরুণ প্রজন্মকে ফাইভ-জি’র জন্য প্রস্তুত করবে রিয়েলমি ৮ ৫জি।

বাংলাদেশে রিয়েলমি ৮ ৫জি’র বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪ হাজার ৯৯০ টাকা। সুপারসোনিক ব্লু এবং সুপারসোনিক ব্ল্যাক এই দুটি রঙ এ পাওয়া যাবে রিয়েলমি ৮ ৫জি। ৮ গিগাবাইট (জিবি) র‌্যাম ও ৫ জিবি ডায়নামিক র‌্যামের সাথে ১২৮ জিবি স্টোরেজ সুবিধা থাকছে ডিভাইসটিতে।

এছাড়াও রিয়েলমি ওয়াচ ২ এবং রিয়েলমি ওয়াচ ২ প্রো এর মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে চার হাজার ২৯৯ টাকা এবং পাঁচ হাজার ৪৯৯ টাকা। যা খুব শিগগিরই বাজারে পাওয়া যাবে।

সবার জন্য ফাইভজি প্রযুক্তির সুবিধা নিশ্চিত করতে রিয়েলমি ৮ ফাইভ জি’তে রয়েছে ডাইমেনসিটি ৭০০ ফাইভ জি প্রসেসর। ৮.৫ মিলিমিটার হাইপার স্লিম বডি ও ১৮৫ গ্রাম ওজনের রিয়েলমি ৮ ৫জি বাজারের সবচেয়ে হালকা ৫জি স্মার্টফোন। রিয়েলমি ৮ ৫জি এবং ইউনিভার্সল পিকচার্সের ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’ এর কোলাবরেশন থাকায়, এই স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে জনপ্রিয় ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস থেকে অনুপ্রাণিত হয়ে। এই সিনেমার গতিময় হেডলাইট থেকে ধারণা নিয়ে তা ফোনের পিছনে ব্যবহার করে তরুণদের জন্য ডায়নামিক স্পিড লাইট ডিজাইন তৈরি করা হয়েছে। এই ফোনে আরও রয়েছে ৯০ হার্জ ফুল এইচডি + আলট্রা-স্মুথ ডিসপ্লে এবং ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।

৫জি সম্পর্কে সচেতনতা তৈরি করতে, রিয়েলমি ৫জি একাডেমির কার্যক্রম শুরু হয়েছে। যেখানে প্রথম পর্বে ডিজিটাল ট্রান্সফর্মেশন টেক উদ্যোক্তা রিসালাত সিদ্দিক, আমাদের জীবনের প্রতিটি খাতে ৫জি প্রযুক্তি যেসব সুবিধা নিয়ে আসছে সেগুলো তুলে ধরেছেন।

রিয়েলমি ওয়াচ ২ প্রো আকর্ষণীয় সব স্পোর্টস ফিচারে ভরপুর। এতে রয়েছে ১.৭৫ ইঞ্চির বড় কালার ডিসপ্লে এবং ১০০টি স্টাইলিশ ওয়াচ ফেস। তাছাড়া, রিয়েলমি ওয়াচ ২ প্রো দিয়ে ব্যবহারকারীরা সঠিক জিপিএস, রক্তে অক্সিজেন ও হৃদস্পন্দন শনাক্তকরণের মতো আরও অনেক স্মার্ট ফাংশন অনায়েসে উপভোগ করতে পারবেন।

অন্যদিকে ২.৫ সেন্টিমিটার রঙিন টাচস্ক্রিন সম্বলিত রিয়েলমি ওয়াচ ২ দিয়ে ব্যবহারকারী ১২ দিনের ব্যাটারি লাইফ, ৯০টি স্পোর্টস মোড, লাইভ ওয়াচ ফেস এবং স্মার্ট এআইওটি নিয়ন্ত্রণের মতো ফিচারগুলো উপভোগ করতে পারবেন। এই ফিচারগুলো ব্যবহারকারীদের জীবনকে রাঙিয়ে তুলবে। এই স্মার্টওয়াচ দিয়ে অক্সিজেনের স্তর এবং হার্টের রেট পর্যবেক্ষণ করাও সম্ভব।

আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ফাইভ জি ফোন সরবরাহের লক্ষ্যে, তরুণদের পছন্দের ব্র্যান্ড ফাইভ জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে রিয়েলমি । রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি (ইন্টারনেট অব থিংস) ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ফাইভ জি ফোন ছাড়াও রিয়েলমি আরও অনেক এআইওটি পণ্য তরুণ ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসবে। ৫জি প্রযুক্তির অধিগ্রহণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এবং সবার জন্য ৫জি নিশ্চিত করতে রিয়েলমি আগামী দিনে আরও বেশি বেশি স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসবে।

Leave A Reply

Your email address will not be published.