Tech Express - টেক এক্সপ্রেস

রিভ চ্যাটে করা যাবে ফেসবুক পেজের রিপ্লাই

দেশীয় লাইভ চ্যাট ও চ্যাটবট প্লাটফর্ম রিভ চ্যাট থেকেই ফেসবুক পেজের ভিজিটরদের সব কমেন্টের রিপ্লাই করা যাবে। রিভ চ্যাট এমন একটি কাস্টমার এনগেজমেন্ট প্লাটফর্ম, যার মাধ্যমে ওয়েবসাইট, ফেসবুক পেজ, ভাইবার, টেলিগ্রাম এবং মোবাইল অ্যাপের ভিজিটরদের সঙ্গে একটি প্লাটফর্ম থেকেই যোগাযোগ করা সম্ভব।

বিশ্বে গুটিকয়েক লাইভ চ্যাট সলিউশন রয়েছে, যার মাধ্যমে ফেসবুকের মেসেঞ্জার এবং চ্যাটবটের মাধ্যমে গ্রাহকের প্রশ্নের জবাব দেয়া যায়, রিভ চ্যাট তাদের মধ্যে অন্যতম। আর এখন পেজের কমেন্টের রিপ্লাই দেয়ার ফিচারটিও নিয়ে এলো বাংলাদেশী বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের তৈরি কাস্টমার এনগেজমেন্ট সলিউশন রিভ চ্যাট।

গবেষণায় উঠে এসেছে, শতকরা ৯০ ভাগ গ্রাহক অনলাইনে কোনো প্রশ্নের জবাব তাত্ক্ষণিকভাবেই পাওয়ার আশা করেন। তাই মার্কেটারের জন্য রেসপন্স টাইম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মেট্রিক। এছাড়া বিভিন্ন চ্যানেল থেকে আসা গ্রাহকদের ম্যানেজ করা, সংলাপ থেকে বিক্রি বাড়ানো, কর্মীদের পারফরম্যান্স পরিমাপ করা, উন্নততর গ্রাহকসেবা প্রদান করা ইত্যাদি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। রিভ চ্যাটের কমেন্ট ম্যানেজমেন্ট ফিচারের মাধ্যমে একটি ড্যাশবোর্ড থেকে এগুলো ম্যানেজ করা এখন অত্যন্ত সহজ।

রিভ গ্রুপের প্রধান নির্বাহী এবং রিভ চ্যাটের ব্যবস্থাপনা পরিচালক এম রেজাউল হাসান এ প্রসঙ্গে বলেন, আমাদের যেসব গ্রাহক ওয়েবসাইট কিংবা অন্যান্য মেসেজিং প্লাটফর্মের মাধ্যম ছাড়াও ফেসবুকের মাধ্যমে গ্রাহকসেবা দিচ্ছেন আমরা তাদের মধ্যে ফেসবুকে দ্রুত রেসপন্স করার প্রয়োজনীয়তা লক্ষ্য করছি। আমরা এমন একটি সমন্বিত প্লাটফর্ম নিয়ে এসেছি, যার মাধ্যমে যেকোনো প্রতিষ্ঠান একটি জায়গা থেকেই গ্রাহকের সব প্রশ্নের জবাব দিতে পারবেন যার মাধ্যমে গ্রাহক চমত্কার অভিজ্ঞতা পাবেন এবং প্রতিষ্ঠানের বিক্রিও বেড়ে যাবে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় বেশকিছু ব্র্যান্ড যেমন বিকাশ, গ্রামীণফোন, রকমারি, সাউথইস্ট ব্যাংক, ট্রান্সকম ইত্যাদি এখন গ্রাহকসেবা প্রদানের জন্য রিভ চ্যাট ব্যবহার করছে। এছাড়া বিশ্বের ৩০টি দেশে রিভ চ্যাট ব্যবহূত হচ্ছে, যার মধ্যে কমার্শিয়াল ব্যাংক অব কুয়েত, টেলিকম নেটওয়ার্ক মালাউই এবং ব্যাংক অব ভুটান অন্যতম।

ক্ষুদ্র ব্যবসার জন্য রিভ চ্যাটের ১৪ দিনের ফ্রি ট্রায়াল সুবিধা রয়েছে, যার মাধ্যমে এর সব ফিচার যাচাই করার সুযোগ রয়েছে। বড় প্রতিষ্ঠানের জন্য রিভ চ্যাট চাহিদা অনুযায়ী কাস্টমাইজড সলিউশন প্রদান করে থাকে। বিস্তারিত জানতে রিভ চ্যাটের ওয়েবসাইট ভিজিট, [email protected] ঠিকানায় ই-মেইল কিংবা কল করা যেতে পারে ০১৮৪৭০৮২৬৩৩ -এ নম্বরে।

webadmin

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.