Tech Express - টেক এক্সপ্রেস

মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাকড, অনুদান চেয়ে পোস্ট

নিউজ ডেস্ক
হ্যাকারের কবলে পড়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট। বৃহস্পতিবার ভোররাতে ওই অ্যাকাউন্ট থেকে বেশ কিছু টুইট করে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান চাওয়া হয়।

ওই অ্যাকাউন্ট আক্রান্ত হওয়ার বিষয়টি স্বীকার করে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাকাউন্টটি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ তারা নিয়েছে।

টুইটার এক বিবৃতিতে জানায়, “বিষয়টি আমরা খতিয়ে দেখছি। তবে এর প্রভাব অন্য কোনো অ্যাকাউন্টে পড়েছে কি না, সে বিষয়ে আমরা এখনও নিশ্চিত নই।’’

তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দপ্তর থেকে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

গত জুলাই মাসে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জো বাইডেন এবং টেক বিলিয়নেয়ার ইলন মাস্কের মত ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট আক্রান্ত হওয়ার পর এবার মোদীর একটি অ্যাকাউন্ট একইভাবে হ্যাকারের কবলে পড়ল।

মোদীর ব্যক্তিগত ওবেসাইটের সঙ্গে যুক্ত ওই টুইটার অ্যাকাউন্টের নাম @narendramodi_in। ২০১১ সালে খোলা ওই অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ২৫ লাখের বেশি।

বৃহস্পতিবার ভোরে ওই অ্যাকাউন্টের দখল নিয়ে বেশ কয়েকটি টুইট করে হ্যাকাররা। সেসব টুইটের কোনোটায় মোদীর নাম দিয়ে বলা হয় “কোভিড-১৯ এর জন্য প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিলে অনুদান দিন। ভারতে এখন ক্রিপ্টোকারেন্সি চালু হল।’’

বিটকয়েনের মাধ্যমে অনুদান দেওয়ার জন্য একটি আইডিও দেওয়া হয় ওই টুইটের সঙ্গে। পরে অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করে সেই টুইটগুলো সরিয়ে দেওয়া হলেও বেশ কিছু স্ক্রিনশট এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ঘুরছে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.