Connect with us

Tech

মেয়েরা রাত জেগে গুগলে যা সার্চ করে

Published

on

রাত জেগে মোবাইল চালানোর অভ্যাস আছে অনেকেরই। নারী-পুরুষ সবাই এই কাজটি করেন। কেউ হয়তো সিনেমা বা ড্রামা দেখছেন, কেউবা আবার খেলা। তবে জানেন কি নারীরা রাত জেগে ফোনে কি করে? তারা কোন জিনিসগুলো ইন্টারনেটে সার্চ করেন।

অফিস, বাড়ির কাজ করেই এখন অধিকাংশ নারীর সময় কাটে। সারাদিন ফোন দেখার তেমন সুযোগও পান না। এজন্য সবদিক সামলে রাতেই যতটুকু ফোন ঘাঁটার সুযোগ হয়। সে সময়ে অনেকেই ইন্টারনেটে বিভিন্ন বিষয় নিয়ে সার্চ করেন।

যদিও সার্চ করার বিষয়টি পুরোপুরি ভিন্ন। একেক জনের একেক রকম চাহিদা। সম্প্রতি গুগলের এক প্রতিবেদনে জানানো হয়, ইন্টারনেট ব্যবহারকারী নারীদের সার্চ হিস্ট্রি থেকে কিছু কমন বিষয় দেখা গেছে। যা বেশিরভাগ নারীই সার্চ করেন। চলুন সেগুলো জেনে নেওয়া যাক-

চাকরি ও পড়াশোনা
বর্তমানে নারীরা সাবলম্বী হতে চান। সেকারণে প্রত্যেকেই চান পছন্দের কোনো চাকরি করতে। তাই সময় পেলেই ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন তথ্য খোঁজেন তারা। যা বেশিরভাগই করেন রাতে। কোন জায়গায় রিক্রুটমেন্ট চলছে বা সরকারি চাকরির জন্য কোন কোন যোগ্যতা থাকা প্রয়োজন সেই বিষয়গুলো জেনে নেওয়ার চেষ্টা করেন। এছাড়াও পড়াশোনার ব্যাপারেও খোঁজ করেন তারা।

শপিং
শপিং করতে পছন্দ করেন না এমন নারী হয়তো হাতে গোনা। সে সাধারণ জামাকাপড় হোক বা বাড়ির কোনো সামগ্রী। কোনো না কোনো বিষয় নিয়ে সার্চ করেন তারা। বিভিন্ন প্রসাধনী সামগ্রী খোঁজা এবং কেনার কাজটা তারা বেশিরভাগই করেন রাতের বেলা। বর্তমানে যেহেতু অনলাইনে একাধিক সাইট রয়েছে যার মাধ্যমে এই ধরনের প্রোডাক্ট কেনা সম্ভব। ফলে কোন সাইটে অতিরিক্ত অফারে এই ধরনের প্রোডাক্ট কেনা যাচ্ছে তা নিয়েও সার্চ করেন নারীরা।

বিউটি টিপস
পুরুষদের তুলনায় নারীরা সাজগোজ বেশি করেন। ফলে বর্তমানে কোন ট্রেন্ড চলছে সে বিষয়ে জানার জন্য অনেকেই অনলাইনে বিউটি টিপস নিয়ে সার্চ করেন। চুল থেকে শুরু করে নখ সব বিষয়ে যাবতীয় আপডেটেড তথ্য জানার জন্য অনলাইন সার্চ ইঞ্জিনের সাহায্য নেন অনেক নারী। ফলে স্বাভাবিকভাবে রূপচর্চার বিভিন্ন বিষয় নিয়েও সার্চ করেন তারা।

রোমান্টিক মিউজিক
পুরুষের তুলনায় নারীদের মধ্যে রোমান্টিক গান শোনার প্রবণতা তুলনামূলত বেশি। ফলে নতুন কী গান লঞ্চ করল বা প্রিয় গায়কের কোন গান লঞ্চ করল সেবিষয়ে যাবতীয় তথ্য নখদর্পনে রাখার জন্য এই সংক্রান্ত বিভিন্ন সার্চ করেন নারীরা।

সিনেমার খবর
যারা খুব সিনেমা বা ওয়েবসিরিজ দেখতে পছন্দ করেন তারা সেই সংক্রান্ত ট্রেলার ভিডিও দেখার জন্য গুগল সার্চ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.