Tech News

‘মাই গভ’ অ্যাপ উদ্বোধন

Published

on

নিউজ ডেস্ক:
‘আমার সরকার বা মাই গভ’ মোবাইল অ্যাপ উদ্বোধন করেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে অ্যাপটির উদ্বোধন করেন তিনি।

অ্যাপ উদ্বোধনের পর এক তথ্যচিত্রে জানানো হয়, অ্যাপটিতে এখন সাতটি ক্যাটেগরিতে সেবা সংযুক্ত করা হয়েছে। যেখানে ১৭২টি সেবা যুক্ত হয়েছে। এছাড়াও আরও সরকারি ও বেসরকারি সেবা অ্যাপটিতে যুক্ত করা হবে।


সরকারি সব সেবা এক অ্যাপে আনতে ‘আমার সরকার বা মাই গভ’ অ্যাপ উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘ডিজিটাল বাংলাদেশের অবদান, এক ঠিকানায় সব সমাধান’ স্লোগান নিয়ে অ্যাপটি তৈরি করা হয়েছে। অ্যাপটি ওপেন করে মোবাইলে ঝাঁকি দিলেই জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল যাবে। একই সঙ্গে ব্যবহারকারীরা ৩৩৩ নম্বরে কল করেও নানা ধরনের তথ্য ও সেবা নিতে পারবেন অ্যাপটি থেকে। প্রয়োজনীয় তথ্যের সেবার জন্য আবেদন, কাগজপত্র দাখিল, আবেদনের ফি পরিশোধ এবং আবেদন পরবর্তী আপডেট জানা যাবে অ্যাপেই। শুধুমাত্র ভয়েস ব্যবহার করেও সেবার আবেদন, আপডেটসহ অন্যান্য বিষয় জানা যাবে।

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ, তথ্যপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এনএম জিয়াউল আলম। অনুষ্ঠানে ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়।

Trending

Exit mobile version