Tech Express
techexpress.com.bd

‘ভেলু এডেড সার্ভিস’ প্রতিষ্ঠানসমূহকে বিটিআরসির বিশেষ সতর্কতা

নিউজ ডেস্ক:
মূল্য সংযোজিত সেবা (ভেলু এডেড সার্ভিস) দেওয়ার ক্ষেত্রে গাইডলাইন মেনে চলা ও সঠিক সেবা প্রদানের জন্য বিশেষ সতর্কতামূলক নির্দেশনা জারি করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বিটিআরসির লাইসেন্সিং বিভাগ একটি নোটিশ জারি করে দেশে সেবা প্রদান করছে এমন ১৮৩টি টেলিকমিউনিকেশন ভ্যালু অ্যাডেড সার্ভিসেস (টি-ভাস) প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে হুঁশিয়ারি দেওয়া হয় এতে।

গত ২৯ জুলাই বিটিআরসির লাইসেন্সিং বিভাগের পরিচালক আফতাব মো. রাশেদুল হক স্বাক্ষরিত ওই নোটিশে আরও বলা হয়, গাইডলাইনে উল্লিখিত শর্ত অনুযায়ী প্রত্যেক প্রতিষ্ঠানকে সেবাদান কার্যক্রম পরিচালনা করার বিষয়ে অধিকতর যত্নবান হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। শর্ত মেনে না চললে ওইসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ আইন-২০০১ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, বিটিআরসি দেশের ১৮৩টি প্রতিষ্ঠানকে ‘টি-ভাস’ লাইসেন্স দিয়েছে। লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে টি-ভাস রেগুলেটরি গাইডলাইন মেনে স্বচ্ছতা, ন্যায় ও বৈষম্যহীন ও অন্যান্য প্রাসঙ্গিক নীতিমালার যথাযথ বিবেচনায় সাধারণ জনগণকে নিরাপদ, উপযোগীমূলক, দক্ষ সর্বজনীন ও সাধ্য অনুযায়ী টি-ভাস সেবা দিতে বলা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.