Tech Express
techexpress.com.bd

ভিভো Y50 পর এবার আসলো Y30

টেক এক্সপ্রেস.কম.বিডি:
করোনা ভাইরাসের এই মহামারির সময়ে যোগাযোগের ক্ষেত্রে স্মার্টফোন নির্ভরতা বাড়ছে। তবে পাশাপাশি আছে অর্থনৈতিক মন্দার প্রভাবও।

দুই বিষয়ই নজরে রেখে নিজেদের স্মার্টফোন নিয়ে কাজ করছে চীনা বহুজাতিক প্রতিষ্ঠান ভিভো। বাংলাদেশে ভিভো ওয়াই৫০ এরপর এবার এসেছে ভিভো ওয়াই৩০। দুটো স্মার্টফোনের ক্ষেত্রেই আধুনিক প্রযুক্তির পাশাপাশি দামটা নাগালের মধ্যেই রাখার চেষ্টা করেছে ভিভো।

বাংলাদেশে ভিভো ওয়াই৩০ পাওয়া যাচ্ছে গত ৯ জুলাই থেকে। ওয়াই৫০ এর মতো ভিভো ওয়াই৩০তেও আছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। তবে, ভিভো ওয়াই ৩০ এর দাম ধরা হয়েছে আরো কম। ফোনটির মূল্য ১৭,৯৯০ টাকা। পাওয়া যাচ্ছে ইমারাল্ড ব্ল্যাক এবং মুনস্টোন হোয়াইট রঙে।

নতুন এই ফোনের র‌্যাম ও রম, ৪ ও ৬৪ জিবি। ভিভো ওয়াই৩০ এর সামনে একটি এবং পেছনে চারটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি ৮ এমপির এবং রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ১৩, ৮, ২ এবং ২ এমপির। ভিভো ওয়াই৩০ এর ডিসপ্লেটি ৬ দশমিক ৪৭ ইঞ্চির। এবং রেজ্যুলোশন ১৫৬০×৭২০।

ভিভো ওয়াই৩০ পরিচালিত হচ্ছে ফানটাচ ওএস১০ অপারেটিং সিস্টেম দিয়ে। সঙ্গে আছে টাইপ-সি ইউএসবি পোর্ট। ভিভো’র ম্যানেজিং ডিরেক্টর ডিউক বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে মানুষের ক্রয়ক্ষমতা কমেছে। তাই ভিভো এখন মধ্যক্রয়সীমার ফোনগুলোতে জোর দিচ্ছে। দূর্দান্ত ব্যাটারি ক্ষমতার ভিভো ওয়াই৩০ এমনই একটি ফোন।

Leave A Reply

Your email address will not be published.