Tech Express
techexpress.com.bd

বিশাল ব্যাটারি নিয়ে বাজারে টেকনোর নতুন ফোন পোভা টু

নিউজ ডেস্ক:
প্রযুক্তি বাজারে নতুন হ্যান্ডসেট উন্মুক্ত করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান টেকনো। গত বছরের শেষ দিকে টেকনো পোভা বাজারে উন্মুক্ত করার পর তা ব্যবহারকারীদের মধ্যে ভালো সাড়া ফেলে। এ সাফল্যের অংশ হিসেবে বাজারে পোভা টু উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। তবে পোভা টুর ডিসপ্লে, প্রসেসর, ব্যাটারি ও ক্যামেরা অংশে পরিবর্তন আনা হয়েছে।

টেকনো পোভা টুতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ ব্যবহার করা হয়েছে। এতে ৬ দশমিক ৯ ইঞ্চির পাঞ্চ হোল ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজল্যুশন ১০৮০–২৪৬০ পিক্সেল। এর সর্বোচ্চ উজ্জ্বলতা ৪৮০ নিটস ও পিক্সেল ডেনসিটি ৩৮২ পিপিআই।

প্রসেসর হিসেবে এ ফোনে মিডিয়াটেকের হেলিও জি৮৫ সক প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর সঙ্গে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সুবিধা। মাইক্রো এসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। এতে ডুয়াল সিম ব্যবহার করা যাবে।

টেকনো পোভা টুতে কোয়াড ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে। ফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা প্রদান করা হয়েছে। এছাড়া ফোনে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং একটি এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) ক্যামেরা রয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য সম্মুখে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা প্রদান করা হয়েছে।

টেকনো পোভা টুর একটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এর বিশাল ব্যাটারি। এ ফোনে ৭ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের বিশাল ব্যাটারি প্রদান করা হয়েছে এবং সেই সঙ্গে এতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাও রয়েছে। প্রতিষ্ঠানটির দাবি এক চার্জে ফোনটি পুরো একদিন অনায়াসে চালানো যাবে। টেকনো পোভা টুতে গেমিং পারফরম্যান্স বৃদ্ধির জন্য টার্বু ২.০ এবং ইটি গেমিং ইঞ্জিন বুস্ট সুবিধা রয়েছে। সেই সঙ্গে ফোনের গেম স্পেস ২.০ ফিচার ভালো গেমিংয়ের জন্য ফোনের মেমোরি, নেটওয়ার্ক সংযোগ, সিপিইউ ও জিপিইউর ব্যবহারকে আরো গতিশীল করে।

বাজারে ব্ল্যাক, ব্লু ও সিলভার এ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে হতে পারে।

Leave A Reply

Your email address will not be published.