Tech Express - টেক এক্সপ্রেস
Screenshot 2

বিংয়ে সবচেয়ে বেশি সার্চ হয় গুগল

মাইক্রোসফটের সার্চ ইঞ্জিন বিং ব্যবহারকারীরা সবচেয়ে বেশিবার যে জিনিস সার্চ করেন তা হলো গুগল। ইইউর অ্যান্টিট্রাস্ট মামলায় গুগলের আইনজীবী আদালতে এ তথ্য উপস্থাপন করেছেন। খবর টেক রাডার।

প্রতিযোগিতা নীতি লঙ্ঘন এবং প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলোকে কোণঠাসা করে রাখার নীতি অনুসরণ করায় গুগলের বিরুদ্ধে অ্যান্টিট্রাস্ট তদন্ত শুরু হয়। সার্চ ইঞ্জিনটির কাছে ৫০০ কোটি ডলার জরিমানা দাবি করে ইউরোপীয় কমিশন। গুগলের আইনজীবী হিসেবে কাজ করা আলফনসো ল্যামাদ্রিদ জানান, বিংয়ে সবচেয়ে বেশিবার অনুসন্ধান হওয়া শব্দ হচ্ছে গুগল।

ব্রাসেলসভিত্তিক ল ফার্ম গ্যারিগসের আইনজীবী যুক্তি উপস্থাপন করেন, চাপে পড়ে নয়, বরং স্বেচ্ছায় গুগল ব্যবহার করেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

এসইও টুল নির্মাতা আহরেফসের এক ব্লগ পোস্টে দেখা গেছে, বিংয়ে ২০২১ সালে বিশ্বব্যাপী চার কোটি বার অনুসন্ধান হয়েছে গুগল। তার পরই রয়েছে ইউটিউব, ফেসবুক, জিমেইল ও অ্যামাজন। এমনকি যুক্তরাষ্ট্রে বিংয়ে তৃতীয় সর্বোচ্চ অনুসন্ধান হওয়া শব্দ গুগল।

উইন্ডোজ ১০ ও মাইক্রোসফট এজে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে থাকছে বিং। এ কারণে নতুন ল্যাপটপ বা ডেস্কটপ কেনার পর ব্যবহারকারীরা মাইক্রোসফট ব্রাউজার ব্যবহার করে গুগল ক্রোম ইনস্টল করে। এ কারণে বিংয়ে গুগল সার্চ থাকছে সবার ঊর্ধ্বে।

ল্যামাদ্রিদের যুক্তিতে আদালত সন্তুষ্ট হয়ে ৫০০ কোটি ডলার জরিমানা প্রত্যাহার করবে কিনা তা স্পষ্ট নয়।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.