Tech Express
techexpress.com.bd

বাজারে নতুন অ্যান্ড্রয়েড কিউলেড টিভি আনলো শাওমি

বাজারে নতুন টিভি উন্মুক্ত করেছে চীনভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। এটি বাজারে এমআই কিউলেড টিভি ৭৫ নামেই পাওয়া যাবে।

নতুন এ টিভিতে ৭৫ ইঞ্চির কিউলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। যার স্ক্রিন টু বডি রেশিও ৯৭ শতাংশ। সেই সঙ্গে এতে ১২০ হার্টজ পিক রিফ্রেশ রেট দেয়া হয়েছে। এতে ডলবি ভিশন, এইচডিআরটেনপ্লাস, এইচডিআরটেন এবং এইচএলজির মতো হাই ডাইন্যামিক রেঞ্জের ভিডিও চালানোর সুবিধা দেয়া হয়েছে। এতে এলইডি ডিমিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যার ফলে ছবির কালো রঙ আরো ভালোভাবে ফুটে উঠবে।

ভালো শব্দের জন্য এমআই কিউলেড টিভি ৭৫ এ ৩০ ওয়াটের সিক্স ড্রাইভার সিস্টেমের সঙ্গে ডলবি অডিও এবং ডিটিএস এইচডি ফরম্যাট সাপোর্ট সুবিধা রয়েছে। এর সঙ্গে দুটি টুইটার, দুটি স্বয়ংসম্পূর্ণ ড্রাইভার এবং দুটি উফার রয়েছে। শাওমি জানায়, অন্যান্য টেলিভিশনের তুলনায় শাওমির এ টিভির স্পিকারের আকার অনেক বড় এবং উন্নতমানের ও পরিষ্কার শব্দ সরবরাহের জন্যই এ টিভি ডিজাইন করা হয়েছে।

এমআই কিউলেড টিভি ৭৫ অ্যান্ড্রয়েড টিভি ১০-এ চলবে। যেখানে স্টক অ্যান্ড্রয়েড টিভি ইউজার ইন্টারফেস এবং শাওমির প্যাচওয়াল ইউজার ইন্টারফেস দুটিই ব্যবহার করা যাবে। এ টিভির ব্যবহারকারীরা চাইলেই গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড টিভির জন্য নেটফ্লিক্স, ইউটিউব, অ্যামাজন প্রাইম ভিডিও, ডিজনি প্লাস হটস্টারসহ বিভিন্ন অ্যাপ এবং গেম ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

এ টিভিতে ৬৪ বিটের কোয়াড কোর এ৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এতে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এমআই কিউলেড টিভি ৭৫-এ ক্রোমকাস্ট সুবিধা থাকায় রিমোট এবং ভয়েস কন্ট্রোলের মাধ্যমে ফার ফিল্ড মাইক্রোফোন চালু বা বন্ধ করা এবং গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা যাবে।

সামনের সপ্তাহে সফটওয়্যারের এক আপডেটের মাধ্যমে শাওমির নতুন এ টিভিকে ওয়ার্কস উইথ অ্যালেক্সা সার্টিফায়েড করা হবে। যার ফলে ব্যবহারকারীরা ইকো স্মার্ট স্পিকার ব্যবহারের মাধ্যমে টিভিকে নিয়ন্ত্রণ করতে পারবে।

Leave A Reply

Your email address will not be published.