Connect with us

Gadgets

বাজারে অপোর নতুন স্মার্টফোন এ৯৪

Published

on

নিউজ ডেস্ক:
ইউরোপের বাজার জয় শেষে গত সপ্তাহে সিঙ্গাপুরের বাজারে নতুন স্মার্টফোন এ৯৪ ফাইভজি উন্মুক্ত করেছে অপো। মূলত রেনো ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হচ্ছে এ ফোন। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে কালারওস ১১.১, যা মূলত অ্যান্ড্রয়েড ১১-এর ভিত্তিতে নির্মিত। এতে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। যার রেজল্যুশন ১০৮০✕২৪০০ পিক্সেল। এর স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮। পিক্সেল ডেনসিটি ৪০৯ পিপিআই। এর পিক ব্রাইটনেস ৮০০ নিটস।

এ স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ সক অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে এতে ৮ জিবি এলপিডিডিআরফোরএক্স র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ দেয়া হয়েছে।

ছবি ও ভিডিওর জন্য এতে কোয়াড ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরা হিসেবে এতে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর রয়েছে, যার ফোকাল লেংথ ১.৭। এছাড়াও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর ক্যামেরা রয়েছে। ফ্রন্ট সাইডে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে।

কানেক্টিভিটির দিক থেকে এ ফোনে ফোরজি এলটিই, ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস/এজিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক আছে। ফাইভজির পাশাপাশি এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ফোনটিতে শক্তি জোগাবে ৪৩১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, যেটা ৩০ ওয়াটের ভিওওসি ফ্ল্যাশ চার্জ ৪.০ সাপোর্ট করে। বাংলাদেশের বাজারে ফোনটির দাম পড়বে ৩৫ থেকে ৪০ হাজার টাকা। ফোনটি কসমো ব্লু এবং ফ্লুইড ব্ল্যাক কালারে পাওয়া যাবে।
-গ্যাজেটস ৩৬০

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Gadgets

৬০ দিন ব্যাকআপ দেবে ট্যাংক এম২

Published

on

আলিএক্সপ্রেসের মাধ্যমে বিশ্ববাজারে পরিচিতি পেয়েছে কসপেটের ট্যাংক এম২ স্মার্টওয়াচ। নতুন স্মার্টওয়াচটি একবারের চার্জে টানা ৬০ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। দীর্ঘমেয়াদি ব্যাটারি লাইফ ছাড়াও ব্লুটুথ কলিংয়ের ফিচার রয়েছে নতুন এ মডেলে।

গিজ চায়নার প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, কসপেট ট্যাংক এম২ স্মার্টওয়াচে ৩৮০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

স্মার্টওয়াচটি নিয়মিত ব্যবহার করলে ১৫ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে। তবে স্ট্যান্ডবাই মোডে এটি প্রায় ৬০ দিন স্থায়ী হয়। এতে হেলথ ও ফিটনেস পর্যবেক্ষণ ফিচারও রয়েছে। কসপেট ট্যাংক এম২ মডেলটিতে হৃদস্পন্দন ও রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপক ব্যবস্থা রয়েছে।

এতে ঘুম ও এক্সারসাইজ ট্র্যাকিংয়ের ফিচারও রয়েছে। ডিভাইসটি ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি সাপোর্ট করে। এর পাশের বাটন ও ভয়েস কমান্ড ব্যবহার করে স্মার্টওয়াচটিকে নিয়ন্ত্রণ করা যায়। এতে সিলিকনের স্ট্র্যাপ ব্যবহার করা হয়েছে।

Continue Reading

Gadgets

বাজারে ‘এ৭৭এস’ স্মার্টফোন উন্মোচন করল অপো

Published

on

নতুন বছরের শুরুতে বাংলাদেশের বাজারে দুর্দান্ত একটি স্মার্টফোন অপো এ৭৭এস নিয়ে এলো অপো। স্টাইলিশ ও ফ্ল্যাগশিপ লেভেলের এই স্মার্টফোনটি ব্যবহারকারীর ফ্যাশন ও জীবনযাত্রায় নতুন মাত্রা যোগ করবে। ৩৩ ওয়াট সুপারভুচ চার্জিং টেকনোলজি, আকর্ষণীয় আউটলুক এবং আরও অনেক দুর্দান্ত ফিচার সহ এ৭৭এস স্মার্টফোনের দাম মাত্র ২৪,৯৯০ টাকা।

ফোন ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীদের সবচেয়ে বেশি সময় সচল রাখবে অপো এ৭৭এস। কম সময়ে চার্জ ও হার্ডওয়্যার সুরক্ষিত রাখতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক তাপমাত্রা নিয়ন্ত্রণ প্রযুক্তি সম্বলিত ৩৩ ওয়াটের সুপারভুক চার্জিং টেকনোলজি। ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারির কারণে ফোনটিতে কখনই চার্জ পুরোপুরি শেষ হয়ে যায় না। ডিভাইসটি মাত্র ৫ মিনিটে ১১ শতাংশ ও ১৫ মিনিটে ২৮ শতাংশ পর্যন্ত চার্জ হতে সক্ষম। ৩১ মিনিট ২৭ সেকেন্ডের মধ্যেই ডিভাইসটি ৩০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব। দুর্দান্ত এই পাওয়ার-প্যাকড ডিভাইসটির মাধ্যমে অপো ব্যবহারকারীরা নিরবচ্ছিন্নভাবে যেকোনো কনটেন্ট উপভোগ করতে পারবেন। ফোনটি মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে ২.৯৮ ঘণ্টা ফোনে কথা বলা যাবে।

অপো এ৭৭এস ফোনে রয়েছে দুর্দান্ত এরগোনোমিক স্টাইলের সাথে আলট্রা-স্লিম রেট্রো ডিজাইনের সমন্বয়। এই ডিভাইসে অপোর আইকনিক ডিজাইন – অপো গ্লো ডিজাইন ব্যবহার করা হয়েছে। অপো গ্লো ডিজাইনে ব্যবহার করা হয়েছে গ্লাস মোল্ড, যা চোখ ধাঁধানো ভিজ্যুয়াল ইফেক্টের সেরা সমন্বয় থেকে পাওয়া শতশত প্রোটোটাইপ থেকে বাছাই করা হয়েছে। শুরুর দিকে, গ্লো ডিজাইন টেকনোলজি কেবল হাই-অ্যান্ড স্মার্টফোনগুলোতে ব্যবহার করা হতো। কিন্তু ব্যবহারকারীরা এখন এ৭৭এস ডিভাইসেই দুর্দান্ত এই প্রযুক্তিটির অভিজ্ঞতা পাবেন।

এছাড়া, এ৭৭এস ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির ওয়াটারড্রপ নচ এইচডি+ ডিসপ্লে। ব্যবহারকারীদের কনটেন্ট দেখার অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ-রেট। ফটোগ্রাফি ও সেলফি প্রেমীদের জন্য এই ফোনে আছে ৫০ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপো’র ক্লাসিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেইট ফিচার ও বিভিন্ন রকম উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে তোলা যাবে দুর্দান্ত সব ছবি। পাশাপাশি এই ফোনে রয়েছে অতিরিক্ত স্টোরেজ সুবিধা, ডুয়েল স্পিকার, আইপিএক্স৪ ওয়াটার রেজিজট্যান্স সহ আকর্ষণীয় সব ফিচার।

এ বিষয়ে অপো বাংলাদেশ অথরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডেমন ইয়াং বলেন, “মানুষের জীবনমান উন্নত করতে নিরলস কাজ করে যাচ্ছে অপো। গত কয়েকবছর ধরেই স্মার্ট ডিভাইস নিয়ে আসার মাধ্যমে মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে কাজ করছে অপো। নতুন এই বছরেও এ৭৭এস উন্মোচনের মাধ্যমে অপো সেই ধারাবাহিকতা বজায় রেখেছে। নতুন ডিভাইস উন্মোচনের পাশাপাশি মানুষের জীবনমান উন্নত করতে ও ইন্সপির‍্যাশন এহেড’র মাধ্যমে মানুষকে অনুপ্রাণিত করতে কাজ করে যাবে অপো।”

স্ট্যারি ব্ল্যাক ও সানসেট অরেঞ্জ এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে অপো এ৭৭এস, সাথে থাকছে (প্রি-অর্ডারে) দুর্দান্ত অফার। আগে আসলে আগে পাবেন (ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ) ভিত্তিতে ফোনটির প্রি-অর্ডারে উপহার হিসেবে থাকছে চমৎকার একটি ব্যাকপ্যাক। পাশাপাশি, ক্রেতাদের জন্য এ সময়ের সবচেয়ে দুর্দান্ত অফার নিয়ে এসেছে অপো – লাকি ড্র অফার, যেখানে ক্রেতারা মাত্র ৭৭ টাকায় এ৭৭এস স্মার্টফোন কেনার সুবর্ণ সুযোগ পাবেন। আর এই অফারটি উপভোগ করতে এ৭৭এস ডিভাইসটি প্রি-অর্ডার করতে হবে। একই সাথে, এই প্রি-অর্ডার অফারের অংশ হিসেবে ফ্যানরা পাবেন ফ্রি ইন্টারনেট ডেটা বান্ডেল অফার। তাহলে আর দেরি কেন, এখনই নতুন এই ডিভাইসটি প্রি-অর্ডার করুন।

Continue Reading

Gadgets

কম দামে পোকো সি৫০ ফোন আনলো শাওমি

Published

on

বাজারে নতুন বাজেট স্মার্টফোন আনছে পোকো। মডেল পোকো সি ৫০। সাশ্রয়ী দামের হলেও এই ফোনের ক্যামেরা দুর্দান্ত পারফর্ম করবে। গ্রাহকের মাল্টিমিডিয়া এক্সপিরিয়েন্সও হবে দুরন্ত।

পোকো সি সিরিজের নতুন এই ফোন হবে পাতলা ডিজাইনের। কিন্তু থাকবে শক্তিশালী ব্যাটারি। যা থেকে চমৎকার ব্যাকআপ মিলবে।

পেকো সি ৫০ ফোনটি তার পূর্ববর্তী প্রজন্ম পেকো সি ৪০ থেকে খুব একটা আলাদা হবে না। তাই সি ৪০ এর ফিচার ও স্পেসিফিকেশনে নজর রাখলেই, সি ৫০ এর বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা মিলবে।

সি ৪০ ফোনে রয়েছে ৬.৭১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল। এই ফোনটিতে পারফরম্যান্সের জন্য অক্টাকোর চিপসেট দেওয়া হয়েছিল। যদিও সি ৫০ মডেলের ফোনে সেই জায়গায় থাকতে পারে একটি মিডিয়াটেক বা স্ন্যাপড্রাগন চিপসেট।

পেকো ব্র্যান্ডটি মূলত শাওমির সাব-ব্র্যান্ড।

Continue Reading

Trending