Tech Express
techexpress.com.bd

নিজেদের ফাইভ জি ফোন বাজারে আনছে গুগল

নিউজ ডেস্ক, টেক এক্সপ্রেস:
নিজ ব্র্যান্ডের প্রথম দুটি ৫জি ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট গুগল। Google Pixel 4A এবং Google Pixel 5 নামের ফোন দুটির দাম শুরু হবে ৪৯৯ ডলার থেকে। খবর রয়টার্সের।

প্রতিবেদনে জানা যায়, নিজেদের ‘৫জি নয়’ এমন স্মার্টফোনগুলোরও দাম কমিয়েছে গুগল।

জানা গেছে, Pixel 4A প্রি-অর্ডার অ্যামাজনে শুরু হয়েছে। যার শিপিং শুরু হবে আগামী ২০ আগস্ট। এছাড়াও গুগল স্টোর থেকেও ফোনটি প্রি-অর্ডার করা যাবে। ফোনটি কেবল কালো রঙে পাওয়া যাবে।

এছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, জার্মানি, জাপান, তাইওয়ান এবং অস্ট্রেলিয়ার বাজারে শীঘ্রই চলে আসবে ৫জি স্মার্টফোনগুলো।

গুগল পিক্সেল ৪ (এ) এর মূল্য :

গুগল পিক্সেল ৪ এ ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৪৯ ডলার, যা প্রায় ২৬,২৫৪ টাকার সমান। যদিও জার্মানিতে ফোনটি ৩৪০ ডলারে পাওয়া যাবে। ভারতে Pixel 3a এর দাম ছিল ৩৯,৯৯৯ টাকা।

এদিকে Pixel 4A 5G এর দশম রাখা হয়েছে ৪৯৯ ডলার। যদিও Pixel 5 এর দাম এখনও জানানো হয়নি। এই দুটি ফোন ভারতে আসবে না। ফোনদুটি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, জার্মানি, জাপান, তাইওয়ান এবং অস্ট্রেলিয়াতে পাওয়া যাবে।

গুগল পিক্সেল ৪ (এ) এর বিবরণ :

গুগল পিক্সেল ৪ (এ) ফোনে ৫.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৪০। এতে HDR সাপোর্ট আছে। সাথে এই ফোনে পাবেন মডার্ন পাঞ্চ হোল ডিসপ্লে (বাম দিকে কোনায়) ডিজাইন, যেখানে এফ/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ফ্রন্ট ক্যামেরায় অটো ফোকাস নেই।

Pixel 4A ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে এসেছে। ফোনটিতে পাবেন ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে আছে ১৮ ওয়াটের এডাপ্টার।

এই ফোনের পিছনে আছে ১২.২ মেগাপিক্সেল এফ/১.৭ ডুয়েল পিক্সেল ফেস ডিটেকশন। এর সাথে এলইডি ফ্ল্যাশ পাওয়া যাবে। এই ক্যামেরায় সাপোর্ট করে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস), ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস), এবং একটি ৭৭ ডিগ্রি ফিল্ড অফ ভিউ।

এছাড়াও ক্যামেরা অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে লাইভ এইচডিআর +, ডুয়েল এক্সপোজার কন্ট্রোল, নাইট সাইট এবং পোর্ট্রেট মোড অন্তর্ভুক্ত রয়েছে। গুগল পিক্সেল ৪এ তে লক স্ক্রিনের জন্য অলওয়েজ অন ডিসপ্লে ও প্ল ফিচার আছে। ফোনটি Titan M Security মডিউলের সাথে এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০।

Leave A Reply

Your email address will not be published.