Tech News

নরওয়ে টেলিনরকে বড় অংকের জরিমানা

Published

on

টেলিনরের বিরুদ্ধে নরওয়ের প্রতিযোগিতা কর্তৃপক্ষের আরোপ করা প্রশাসনিক জরিমানার বিরুদ্ধে আপিল করার পর দেশটির প্রতিযোগিতা নালিশি বোর্ডও সেটাকে বহাল রেখেছে। বুধবার টেলিনর এ সিদ্ধান্তের খবর জানতে পেরেছে। খবর মাইনিউজডেস্কের

নরওয়ে টেলিনরের প্রধান নির্বাহী কর্মকর্তা পেটার-বোর ফারবাগ বলেন, এটা শুনেই আমরা অবাক হয়েছি এমন না, কিন্তু আমরা লক্ষ্য করেছি বোর্ডের স্বল্প সংখ্যক সদস্য এটাকে বৈধ হিসেবে দেখেছেন। এখন পুরো সিদ্ধান্ত আমরা অনুপুঙ্খ পর্যালোচনা করবো।

২০১৮ সালের ২১ জুন প্রতিযোগিতা কর্তৃপক্ষ টেলিনরকে ৭৮ কোটি নরওয়েজিয়ান ক্রোন (৭,৭৮৫,১৯৮,৬০৬.৪৪ টাকা) জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছিল। পরে রওয়েজিয়ান প্রতিযোগিতা কর্তৃপক্ষের সিদ্ধান্ত বিভক্ত আদেশে বহাল রাখে নালিশি বোর্ড।

কর্তৃপক্ষের অভিযোগ, ২০১০-২০১৪ মেয়াদে তাদের পাইকারি চুক্তি অনুসারে নরওয়েজিয়ান মার্কেটে প্রতিযোগিতা সীমিত করে দেয় টেলিনর।

কিন্তু মোবাইল অপারেটর জায়ান্টটি বলছে, টেলিনর ও নেটওয়ার্ক নরওয়ের মধ্যের চুক্তি না প্রতিযোগিতাকে সীমিত করে দিয়েছে, না তৃতীয় একটি নেটওয়ার্ক তৈরি করেছে এবং মূল্য মডেলও ছিল বৈধ।

প্রতিযোগিতা নালিশি বোর্ডের তিন সদস্যের একজন এক্ষেত্রে টেলিনরের সঙ্গে একমত পোষণ করেছে। নেটওয়ার্ক নরওয়ের জন্য তাৎপর্যপূর্ণ মূল্য হ্রাসের ফলে টেলিনর ওই চুক্তি মেনে চলেছে।

ফারবার্গ বলেন, নরওয়ের মোবাইল মার্কেটের প্রতিযোগিতা সীমিত করতে টেলিনর কিছুই করেনি। এ ঘটনা নেটওয়ার্ক প্রভাইডার হিসেবে টেলিনর এবং নেটওয়ার্ক নরওয়ের মধ্যে ২০১০ থেকে ২০১৪ সালের একটি চুক্তি সংশ্লিষ্ট। তিনি বলেন, চুক্তিতে একটি সাধারণ মূল্য মডেল অন্তর্ভুক্ত করেছে, যেটাকে আমরা বৈধ বলে মনে করি।

Trending

Exit mobile version