Tech Express - টেক এক্সপ্রেস
5G

দেশে প্রথম ফাইভজি নেটওয়ার্ক নিয়ে আসছে নোকিয়া ও টেলিটক

টেক এক্সপ্রেস ডেস্ক:
টেলিটক বাংলাদেশ লিমিটেডের (টেলিটক) মাধ্যমে প্রথমবারের মতো দেশে ফাইভজি নেটওয়ার্ক স্থাপনের জন্য নির্বাচিত হয়েছে নোকিয়া। এই চুক্তি বাংলাদেশে ফাইভজি নেটওয়ার্কের মাধ্যমে অটোমেশন, ডিজিটাইজেশন এবং ইন্ডাস্ট্রি ৪.০ চালনার জন্য সরকারের ডিজিটাল এজেন্ডাকে তুলে ধরবে। নতুন এই নেটওয়ার্কটি হবে দ্রুততর, নির্ভরযোগ্য ও স্বল্প বিলম্বসম্পন্ন।

ফাইভজি নেটওয়ার্ক স্থাপনার প্রাথমিক পর্যায়ে, নোকিয়ার সাম্প্রতিক রিফশার্ক সিস্টেম থেকে চিপ-পাওয়ার্ড এয়ারস্কেল ইক্যুইপমেন্ট পোর্টফোলিওতে সরঞ্জাম সরবরাহ করবে। টেলিটক বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে দেশে ফাইভজি নেটওয়ার্ক চালু করছে। টেলিটক গ্রামীণ এলাকার পাশাপাশি শহরগুলোতেও ফাইভজি নেটওয়ার্ক প্রবর্তন এবং সম্পূর্ণ নেটওয়ার্ক উন্নত করছে।

টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শিহাব উদ্দিন বলেন, ‘এই উদ্যোগটি নিঃসন্দেহে ফাইভজি নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দেশের ভবিষ্যৎ ডিজিটাল সমাজ গঠনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নোকিয়ার এই সহযোগিতা ও অংশীদারত্ব আমাদের একটি অত্যাধুনিক নেটওয়ার্ক সরবরাহের এবং গ্রাহকদের কাছে উচ্চতর যোগাযোগ পরিষেবা প্রদানের মূল চাবিকাঠি।’

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.