Computer

দেশের বাজারে প্রথমবারের মতো ল্যাপটপ আনলো হুয়াওয়ে

Published

on

নিউজ ডেস্ক:
দেশের বাজারে প্রথমবারের মতো ল্যাপটপ লঞ্চ করলো চীনা টেক জায়ান্ট হুয়াওয়ে। শনিবার ভার্চুয়ালি এক আয়োজনের মাধ্যমে হুয়াওয়ে বাংলাদেশে ল্যাপটপ লঞ্চ করে এসব তথ্য জানায়।

অনুষ্ঠানে জানানো হয়, প্রিমিয়াম ক্যাটাগরির ল্যাপটপ দুটির মডেল মেটবুক ১৩ (matebook 13) ও মেটবুক ডি ১৫ (matebook 15d)। এদিন হতে ল্যাপটপগুলোর প্রি-বুকিং নেওয়া শুরু হয়।
প্রিবুক চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। প্রি বুকিং দিলে উপহার দেওয়া হবে বলে এসময় বলেন আয়োজকরা।

মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ এর বিবরণ :

এই দুটি ল্যাপটপ চলবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে। মেটবুক ১৩ ল্যাপটপটিতে মাল্টিটাচ স্ক্রিনসহ ১৩ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লে, ১৬ জিবি র‌্যামের ল্যাপটপটিতে ১০ম জেনারেশনের কোর আই ফাইভ সিপিইউ ব্যবহার করা হয়েছে। রয়েছে ৫১২ জিবির স্টোরেজ।

মেটবুক ডি ১৫ ল্যাপটপটি ১৬.৯ মিলিমিটার পাতলা এবং ১.৫৩ কেজি ভারী। এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন ও কুইক চার্জিং প্রযুক্তি। ১৫.৬ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের ল্যাপটপটিতে রয়েছে ১৯২০ ও ১০৮০ রেজ্যুলেশন। এর স্ক্রিন টু বডি অনুপাত রাখা হয়েছে ৮৭ শতাংশ।

মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ এর দাম:

হুয়াওয়ে মেটবুক ১৩ এর দাম হবে ৯৯ হাজার ৯৯৯ টাকা এবং মেটবুক ডি ১৫ কেনা যাবে ৬৩ হাজার ৯৯৯ টাকায়। দেশে রায়ান্স কম্পিউটারস, স্টারটেক ছাড়াও হুয়াওয়ের নির্দিষ্ট কিছু শো’রুম থেকে ল্যাপটপ দুটি পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version