Tech Express
techexpress.com.bd

ডিজিটাল হাটে পশু বিক্রি হয়েছে ২৪২৪ কোটি টাকার

নিউজ ডেস্ক:
অনলাইনে শুরু থেকেই জমজমাট ডিজিটাল হাট। এ হাটে বিক্রি হচ্ছে কোরবানির পশু। করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ক্রেতারা ডিজিটাল হাটমুখী হওয়ায় প্রতিদিনই বাড়ছে বিক্রি। এ তথ্য জানিয়েছেন ডিজিটাল হাট সংশ্লিষ্টরা।

সোমবার (১৯ জুলাই) পর্যন্ত সারাদেশে আয়োজিত ডিজিটাল হাটে কোরবানির পশু বিক্রি হয়েছে ২ হাজার ৪২৪ কোটি ৯ লাখ ৩৬ হাজার ২৫৪ টাকার। মোট বিক্রীত কোরবানির পশুর সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৪২৮টি। এরমধ্যে গরু ও মহিষের সংখ্যা ২ লাখ ৬৭ হাজার ৫৫৬টি, আর ছাগল ও ভেড়া মিলিয়ে ৮১ হাজার ৮৬২টি। যদিও এ পর্যন্ত ডিজিটাল হাটে কোরবানির পশুর ছবি ও তথ্য আপলোড করা হয়েছে ১৭ লাখ ৮৫ হাজার ৫২১টি। প্রাণিসম্পদ অধিদফতরের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

সাইটে আরও উল্লেখ আছে, ১৯ জুলাই সারাদেশের ডিজিটাল হাটে কোরবানির পশু বিক্রি হয়েছে ৩০ হাজার ৯২১টি। এরমধ্যে গরু ও মহিষের সংখ্যা ২২ হাজার ৬৫৬টি। অপরদিকে ছাগল ও ভেড়া বিক্রি হয়েছে ৮ হাজার ২৬৫টি।

আইসিটি বিভাগ, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ই-ক্যাবের উদ্যোগে আয়োজিত অনলাইন হাটে এ পর্যন্ত ১৪ হাজার ২৯টি কোরবানির পশু বিক্রি হয়েছে। শুধু ১৯ জুলাই গরু ও মহিষ বিক্রি হয়েছে ৩২৪টি, আর ছাগল ও ভেড়া বিক্রি হয়েছে ৫টি।

ই-ক্যাবের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলম শোভন জানান, এখন পর্যন্ত স্লটারিংয়ের (ফুল প্রসেস সার্ভিস) জন্য ২৬৪টি পশু বুকিং হয়েছে। আর এসক্রো সার্ভিসের মাধ্যমে পশু বিক্রি হয়েছে ২৩টি।

সরকারের চালু করা সমন্বিত হাট হলো ডিজিটাল হাট (www.digitalhaat.net)। এই হাটের লিংকে গেলে কোরবানির পশু নিয়ে দেশব্যাপী আয়োজিত সব হাট ভিজিট করা যাবে।

Leave A Reply

Your email address will not be published.