Tech Express - টেক এক্সপ্রেস
realme narzo 30

ডায়নামিক র‌্যাম এক্সপানশন ফিচারসহ রিয়েলমির ভি১১এস

ডায়নামিক র‌্যাম এক্সপানশন সুবিধাসহ বাজারে নতুন স্মার্টফোন নিয়ে এসেছে চীনের অন্যতম প্রযুক্তি প্রতিষ্ঠান রিয়েলমি। ভি১১এস ফাইভজি নামে চীনের বাজারে স্মার্টফোনটির বাজারজাত শুরু করেছে প্রতিষ্ঠানটি।

রিয়েলমি ভি১১এস ফাইভজি স্মার্টফোনে ডুয়াল ন্যানো সিম ব্যবহার করা যাবে। এতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ ও রিয়েলমি ইউআই ২.০ দেয়া হয়েছে। স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। যার স্ক্রিন টু বডি রেশিও ৮৮ দশমিক ৭ শতাংশ। ফোনটিতে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং জিপিইউ হিসেবে মালি জি৫৭ দেয়া হয়েছে। মাল্টি টাস্কিংয়ের জন্য ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

রিয়েলমির নতুন এ স্মার্টফোনে ডায়নামিক র‌্যাম এক্সপানশন (ডিআরই) ফিচার রয়েছে। ফলে ব্যবহারকারীরা ৪ জিবি ভ্যারিয়েন্টের স্মার্টফোনের র‌্যাম ৫ জিবি পর্যন্ত এবং ৬ জিবি ভ্যারিয়েন্টটির র‌্যাম ১১ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন।

রিয়েলমি ভি১১২এস ফাইভজি স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রথমে ২ দশমিক ২ ফোকাল লেংথের ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেয়া হয়েছে। এরপর ২ দশমিক ২ ফোকাল লেংথের ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ওয়াটারড্রপ স্টাই নচে উন্নতমানের ফ্রন্ট ক্যামেরা দেয়া হয়েছে। ভি১১ ফাইভজি স্মার্টফোনের মতো আয়তক্ষেত্রাকার মডিউলে ক্যামেরাগুলো বসানো হয়েছে এবং এতে এলইডি ফ্ল্যাশ লাইটও রয়েছে।

কানেক্টিভিটির দিক থেকে স্মার্টফোনটিতে ডুয়াল স্ট্যান্ডবাই ফাইভজি, ফোরজি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএসসহ অন্যান্য সংযোগ রয়েছে। সেন্সরের দিক থেকে রিয়েলমি ভি১১২এস ফাইভজি স্মার্টফোনে প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, এক্সিলারোমিটার ও পাওয়ার বাটনের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেয়া হয়েছে। ফোনটিতে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার দেয়া হয়েছে।

বাজারে কালো ও বেগুনি—এ দুই রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.