জেনে নিন কবে আসছে আইফোন ১৪

জেনে নিন কবে আসছে আইফোন ১৪

প্রতি বছর সেপ্টেম্বরে নতুন আইফোন উন্মোচন করে থাকে অ্যাপল। এবারও সেই পরিকল্পনায় এগিয়ে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট। যদিও সঠিক সময়ে বাজারে আসা নিয়ে কিছুটা শঙ্কা তৈরি হয়েছে। এর পেছনে রয়েছে চীন ও তাইওয়ান ভূরাজনীতিক অস্থিরতা। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম ব্লুমবার্গ এক রিপোর্টে বলছে, ৭ সেপ্টেম্বর বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে যাচ্ছে নতুন আইফোন।

অ্যাপল পণ্য সম্পর্কিত নির্ভরযোগ্য তথ্য সরবরাহকারী ব্লুমবার্গের প্রখ্যাত সাংবাদিক মার্ক গুরম্যান এই তথ্য ফাঁস করেছেন। এর আগেও অ্যাপল নিয়ে তার করা দাবি সত্য প্রমাণিত হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, অ্যাপল ইতোমধ্যেই ইভেন্টের জন্য প্রেজেন্টেশন রেকর্ড শুরু করে দিয়েছে। যা নির্ধারিত দিনে শুধুমাত্র লাইভ স্ট্রিমিং করা হবে। নতুন আইফোন ১৬ সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হতে পারে।

এ বছর আইফোন ১৪ সিরিজের অধীনে চারটি মডেল লঞ্চ করবে অ্যাপল। যেগুলো হলো– আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স।

জানা যাচ্ছে, আইফোন ১৪ সিরিজে একাধিক নতুন ফিচার আনতে যাচ্ছে অ্যাপল। যার মধ্যে অন্যতম হচ্ছে এর ক্যামেরা। প্রথমবারের মতে আইফোনে ৪৮ মেগাপিক্সেল হাই-রেজোলিউশন প্রাইমারি সেন্সর দেখতে পাবেন গ্রাহকরা। প্রো মডেলে মিলবে পরবর্তী প্রজন্মের এ১৬ বায়োনিক প্রসেসর।

জানা যাচ্ছে, প্রো ছাড়া বাকি মডেলগুলোতে আইফোন ১৩ এ ব্যবহৃত এ১৫ বায়োনিক প্রসেসর থাকবে।

Leave a Reply

Your email address will not be published.