Tech News

চেয়ার দিয়ে হেলিকপ্টার বানালেন এক ব্রিটিশ

Published

on

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: সবসময় নতুন নতুন জিনিস তৈরির চিন্তায় থাকেন বিজ্ঞানীরা। তাদের মধ্যে ব্রিটিশরা সবসময় শ্রেষ্ঠ কিছু উদ্ভাবনের চিন্তায় মগ্ন থাকেন। তাদের তৈরিকৃত জিনিস সবসময় উপরের সারিতে থাকে।

বাষ্পীয় ইঞ্জিন, টেলিভিশন, লাইট বাল্ব ইত্যাদি তাদের তৈরি অসংখ্য নিদর্শনের মধ্যে কয়েকটি মাত্র। এবার এক ব্রিটিশ একটি হেলিকপ্টার তৈরি করেছেন যা অনেকগুলো ড্রোন, সূর্য ছাতা ও বাগানে বসার চেয়ার নিয়ে তৈরি করা হয়েছে।

গেসটুরবিন-১০১ নামের ইউটিউব ব্যবহারকারি একটি ব্যক্তিগত হেলিকপ্টার তৈরি করেছেন। তিনি এটিকে মনুষ্যবাহী বায়বীয় যানবাহন বলে আখ্যায়িত করেছেন। অত্যন্ত নৈপুণ্যের সাথে ৫৪ টি ড্রোনের সাথে এই হেলিকপ্টার তৈরি করা হয়েছে। উদ্ভাবকেরা এর প্রথম পরীক্ষামূলক ফ্লাইট ফুটেজ অনলাইনে প্রকাশ করেছেন।

এটা দেখতে অনেক অদ্ভুত মনে হলেও এর তৈরি কিন্তু অসাধারণ। বাগানের চেয়ারের উপর বসার জায়গা করা হয়েছে। নিরাপত্তার জন্য উপরে ছাতা ব্যবহার করা হয়েছে। ৫৪টি ড্রোন একসাথে চালু করা হলে এটি আসতে আসতে বাতাসের উপরে ভাসতে শুরু করে।

এই হেলিকপ্টার তৈরি করার জন্য তারা ৬০০০ পাউন্ড খরচ করেন। এটি চালানোর জন্য ৪ সেল ব্যাটারির ব্যবহার করা হয়েছে। এটি ১৪৮ থেকে ১৫৮ কেজি পর্যন্ত ভার বহন করতে পারে। তার এই ভিডিওটি ইতিমধ্যে ২ মিলিয়ন ভিউ পেয়েছেন।–সূত্র: মেট্রো।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version