Tech Express - টেক এক্সপ্রেস
Galaxy AS21

চিপ সংকটে পিছিয়ে যাচ্ছে গ্যালাক্সি এস২১এফইর উন্মোচন

নিউজ ডেস্ক:
চিপ সংকটের কারণে আবারো পিছিয়ে গেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাংয়ের গ্যালাক্সি এস২১এফইর উন্মোচন। স্যামসাংয়ের পাশাপাশি বিশ্বের অন্যান্য প্রতিষ্ঠানও তাদের পণ্য উৎপাদন ও সরবরাহে সমস্যার সম্মুখীন হচ্ছে। খবর গ্যাজেটস নাউ।

স্যাম মোবাইলের এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, ২০২১ সালের শেষ প্রান্তিকে বাজারে গ্যালাক্সি এস২১এফই আনতে পারে স্যামসাং। এর আগে প্রতিষ্ঠানটি জানায় চিপস্বল্পতার কারণে চলতি বছর তারা নোট ২১ বাজারজাত করবে না।

নোট ২১ বাজারজাত না করলেও চলতি বছর গ্যালাক্সি এস২১এফই বাজারজাত করার ব্যাপারে আত্মবিশ্বাসী স্যামসাং। এই ফোন স্যামসাংয়ের মিড রেঞ্জ ফ্ল্যাগশিপ সিরিজের অন্যতম একটি স্মার্টফোন। যেটি স্যামসাংয়ের মার্কেট শেয়ার দ্রুত বৃদ্ধিতে সাহায্য করবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

ফ্যান এডিশন (এফই) ফোনগুলো মূলত ফ্ল্যাগশিপ ডিভাইসের লাইট ভার্সন। তবে এসব হ্যান্ডসেটে প্রিমিয়াম চিপসেট, ক্যামেরা ও অন্যান্য সফটওয়্যার একি থাকে।

এর আগে আগস্টে গ্যালাক্সি এস২১এফই ছাড়া হতে পারে বলে গুঞ্জন উঠেছিল। এই স্মার্টফোনে ৬ দশমিক ৪ ইঞ্চির অ্যামালেড ডিসপ্লে এবং পাঞ্চ হোলের মাধ্যমে ফ্রন্টে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে বলে সূত্রে জানা গিয়েছিল। এতে এক্সিনোস ২১০০ অথবা কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ব্যবহার করা হতে পারে বলেও ধারণা করছেন প্রযুক্তিবিদরা।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.