Tech Express
techexpress.com.bd

চালু হলো শিশু-কিশোরদের শিক্ষামূলক অ্যাপ ‘সহজ লার্ন’

নিউজ ডেস্ক:
প্রযুক্তিনির্ভর শিক্ষায় সম্পূর্ণ নতুন সংযোজন ‘সহজ লার্ন’ চালু করেছে সুপারঅ্যাপ সহজ। গতকাল বিশ্বের জনপ্রিয় প্রকাশনা প্রতিষ্ঠান স্কলাস্টিক করপোরেশন ও প্রযুক্তিনির্ভর শিক্ষামূলক প্লাটফর্ম মামিড্যাডিমির সঙ্গে মিলে শিশুদের জন্য শতাধিক ই-বুক, অডিও রিডার ও শিক্ষণীয় নানা উপকরণ নিয়ে নতুন এ সেবা নিয়ে এল প্রতিষ্ঠানটি।

সামনের দিনগুলোয় ক্লাসরুম, ড্যাশবোর্ড, ডিসকাশন বোর্ড, শিক্ষামূলক ভিডিও কন্টেন্ট, পডকাস্টসহ আধুনিক আরো ডিজিটাল মাধ্যমে মানসম্মত প্রযুক্তিনির্ভর শিক্ষার নতুন দিগন্ত উন্মোচনের লক্ষ্যেই ‘লার্ন’ নিয়ে কাজ করছে সহজ।

বিশ্ব মহামারী অব্যাহত থাকায় পুরো প্রচলিত শিক্ষাব্যবস্থা স্থবির হয়ে পড়ায় অনলাইন ও প্রযুক্তিনির্ভরতার দিকে এগোচ্ছে শিক্ষা খাত। পরিবর্তনের এ মুহূর্তকে আরো বেশি গতিশীল ও সংযুক্তময় করবে ‘সহজ লার্ন’। প্রথাগত শিক্ষাগ্রহণের বিকল্প পন্থা হিসেবে শিশুদের জন্য আরো বেশি সৃজনশীল ও কার্যকরী শিক্ষার সম্ভাবনার পথকে সম্প্রসারণের বিষয়টিকে প্রাধান্য দিয়েছে ‘সহজ লার্ন’।

আকর্ষণীয় ও সহজে অনুধাবনযোগ্য উপকরণের মাধ্যমে শিশুর সৃজনশীলতা, কৌতূহল ও মনোযোগের বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দিয়েছে সুপারঅ্যাপ প্লাটফর্মের নতুন এ সেবা।

গুগল প্লে-স্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোরে গিয়ে সহজ সুপারঅ্যাপ ডাউনলোড করে ‘লার্ন’ সুবিধা ব্যবহার করতে পারবেন প্রয়োজন ও পছন্দ অনুযায়ী বিভিন্ন সাবস্ক্রিপশন প্ল্যানের মাধ্যমে। প্রাথমিকভাবে ৮৫০ টাকা পরিশোধের মাধ্যমে ছয় মাস কিংবা ১ হাজার ২৫০ টাকার বিনিময়ে এক বছরের জন্য প্ল্যান ক্রয় করা যাবে সহজ সুপারঅ্যাপ থেকে। ক্রয়কৃত প্ল্যানের মধ্যে রয়েছে যেকোনো সময়ে যেকোনো জায়গা থেকে ১০০এরও বেশি স্কলাস্টিক প্রকাশনীর পুরস্কারপ্রাপ্ত ই-বুক, অডিও রিডার ও মজার মজার সব কুইজে অংশ নেয়ার সুযোগ।

Leave A Reply

Your email address will not be published.